Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে গুজরাত বনাম বেঙ্গালুরুর খেলা। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ০৭:১৮
Share: Save:

বুধবার রাতে কলকাতা হাই কোর্ট স্কুল সার্ভিস কমিশনের অফিসে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেয়। আজ, বৃহস্পতিবার দুপুর ১২টার মধ্যে আদালতের নির্দেশে সিসিটিভি ফুটেজ আনার কথা এসএসসি-র সচিবের। ওই খবরের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

অনুব্রত যেতে পারেন সিবিআই দফতরে

আজ সিবিআই দফতরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। সকাল ১০টা নাগাদ তিনি সেখানে যেতে পারে। আজ নজর থাকবে সে দিকেও।

ডিভিশন বেঞ্চে পার্থ

বুধবার সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফের তাঁকে ডাকা হতে পারে এবং সিবিআই যাতে কড়া কোনও পদক্ষেপ না করে সেই আর্জি নিয়ে আজ ডিভিশন বেঞ্চে যেতে পারেন তিনি। বুধবার ‘পদ্ধতিগত ত্রুটি’র কারণে মামলা শোনেনি একটি ডিভিশন বেঞ্চ। আজ কী হয় সে দিকে নজর থাকবে।

পরেশ-মামলা হাই কোর্টে

মঙ্গলবার রাত ৮টার মধ্যে সিবিআই দফতর যেতে বলেছিল হাই কোর্ট। কিন্তু তিনি হাজির হননি। তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারির মামলা রয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

পরেশ কোথায়?

মেয়েকে বেআইনি ভাবে চাকরি পাইয়ে‌ দেওয়ার দায়ে অভিযুক্ত রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী হঠাৎ ‘নিরুদ্দেশ’। এখনও তিনি প্রকাশ্যে আসেননি। আজ তিনি কোথায় থাকেন সে দিকে নজর থাকবে।

মমতার বৈঠক

ঝাড়গ্রামে তৃণমূলের বুথ কমিটি স্তরের নেতাদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক রয়েছে। বেলা ১২টা নাগাদ ওই বৈঠকটি হওয়ার কথা।

জ্ঞানবাপী মসজিদ নিয়ে বিতর্ক

জ্ঞানবাপী মসজিদ মামলা নিয়ে বারাণসী দায়রা আদালতে শুনানির ছাড়পত্র দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি পিএস নরসিংহের ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার থেকে মামলার শুনানি শুরু করার নির্দেশ দিয়েছে বারাণসীর আদালতকে। আজ সেই দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

পর পর দু’দিন করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজারের নীচেই রয়েছে। মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ১,৫৬৯। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য বেড়ে হয়েছে ১,৮২৯। আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে গুজরাত বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE