Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

News of the day: রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, গড়িয়াহাটে জোড়া খুনের রহস্য, আজ নজরে আর কী কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ অক্টোবর ২০২১ ০৮:৫৭
দুশ্চিন্তা বাড়াচ্ছে কলকাতার করোনা সংক্রমণের পরিসংখ্যান।

দুশ্চিন্তা বাড়াচ্ছে কলকাতার করোনা সংক্রমণের পরিসংখ্যান।
ফাইল চিত্র।

দুর্গাপুজো শেষ হতেই দুশ্চিন্তা বাড়াচ্ছে কলকাতার করোনা সংক্রমণের পরিসংখ্যান। এ শহরের দৈনিক সংক্রমণ একধাক্কায় প্রায় ২০০-র কাছে পৌঁছেছে। দু’দিনের মধ্যেই কলকাতার নতুন সংক্রমণ বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে বলে সোমবার জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। কলকাতা ছাড়া উত্তর ২৪ পরগনা জেলায়ও দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। পাশাপাশি, রাজ্য জুড়ে নতুন আক্রান্ত বেড়ে প্রায় ৭০০ হয়েছে। সংক্রমণের দৈনিক হারও ঊর্ধ্বমুখী। সোমবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৯০ জন। যা নিয়ে নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে। আজ, মঙ্গলবারও নজর থাকবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেল কি সে দিকে।

মন্ত্রিত্ব যাওয়ার পর সাংসদ পদ থেকে ইস্তফা দিতে চেয়েও দেননি। পরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বাবুল সুপ্রিয়। তবে খাতায় কলমে তিনি এখনও আসানসোলের সাংসদ রয়েছে। যা থেকে অব্যাহতি নেওয়ার কথাও জানিয়েছেন বাবুল। সেই মতো আজ তিনি সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানিয়েছেন। বেলা সাড়ে ১১টা নাগাদ লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে গিয়ে ইস্তফা দিতে পারেন বাবুল। আজ নজর থাকবে সে দিকেও।

Advertisement

রবিবার খোদ কলকাতার বুকে জোড়া খুনের ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। ওই ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। লালবাজারের গোয়েন্দা বিভাগ প্রাথমিক ময়নাতদন্তের রিপোর্টের উপর ভিত্তি তদন্ত চালিয়ে যাচ্ছে। আর তাতেই জমাট বাঁধছে রহস্য। এই অবস্থায় ওই খুনের ঘটনায় আজ নতুন কিছু হয় কি না সে দিকে নজর থাকবে।

এ ছাড়া আজ নজর থাকবে বিজেপি-র বনধ, টি-২০ বিশ্বকাপ, মনমোহন সিংহের শারীরিক অবস্থা ও আবহাওয়ার খবরের দিকে। বিজেপি যুব নেতা খুনের ঘটনায় আজ উত্তর দিনাজপুরে ১২ ঘণ্টা বনধের ডাক দিয়েছে বিজেপি। টি-২০ বিশ্বকাপে আজ সন্ধে সাড়ে ৭টা নাগাদ বাংলাদেশের ম্যাচ রয়েছে।

আরও পড়ুন

Advertisement