Advertisement
২৭ এপ্রিল ২০২৪
coronavirus

Covishield: বুধবার রাজ্যে আসছে আরও ২ লক্ষের বেশি কোভিশিল্ড, টিকাকরণে গতি বৃদ্ধির আশা

১৮-৪৪ বছরের মধ্যে টিকাকরণের কর্মসূচি চলছে। কিন্তু টিকার সংখ্যা রাজ্য সরকারের হাতে কমে এসেছিল। এই সময় রাজ্যের হাতে আসছে আরও টিকা।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৭:২৬
Share: Save:

বুধবার দ্বিতীয় দফায় রাজ্যে আসছে কোভিশিল্ড টিকা। বুধবার সকাল ৮.৫০ মিনিট নাগাদ পুণে থেকে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছবে ২ লক্ষ ১২ হাজার ৪৬০টি টিকা।

১৮-৪৪ বছরের মধ্যে টিকাকরণের কর্মসূচি চলছে। সূত্রের খবর, এই নির্দিষ্ট ধাপের টিকার সংখ্যা রাজ্য সরকারের হাতে কমে এসেছিল। সেই সময়েই নতুন টিকা আসছে পুণের সেরাম ইনস্টিটিউট থেকে। সরাসরি রাজ্যই এই টিকা কিনছে। এর আগেও এই ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণের জন্য কোভ্যাক্সিন ও কোভিশিল্ড টিকা এসেছিল এক দফায়। বুধবার দ্বিতীয় দফায় রাজ্যে আসছে পুণের টিকা। এর ফলে তৃতীয় দফায় যাদের টিকা দেওয়া হচ্ছে, তাঁদের টিকাকরণের কাজে গতি আসবে বলেও মনে করা হচ্ছে।

সোমবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছিল, আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের সামান্য বেশি। তবে চিন্তা বাড়িয়েছে মৃত্যুর সংখ্যা। সোমবারের বুলেটিনে দেখা গিয়েছিল, মৃত্যু হয়েছে মোট ১৪৭ জনের। সবমহল থেকেই সংক্রমণ রুখতে এখন টিককারণের উপর জোর দেওয়া হচ্ছে। তাই রাজ্যের হাতে টিকার জোগান বাড়লে কিছুটা হলেও সাধারণ মানুষের নিরাপত্তা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE