Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BGBS 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে দিল্লি বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ০৫:৫৩
Share: Save:

আজ থেকে শুরু হচ্ছে দু’দিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। নিউটাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে দুপুর ১২টায় সম্মেলনের উদ্বোধন। ওই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এ ছাড়া থাকবেন দেশবিদেশের শিল্পপতি, শিল্পোদ্যোগীরা।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ড

হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ডে ধর্ষিতা এবং মৃতার পরিবারের সদস্য এবং অন্য সাক্ষীদের নতুন নাম-পরিচয় দেওয়ার আবেদন জমা পড়েছে কলকাতা হাই কোর্টে। আজ এই মামলার শুনানি হতে পারে। এ ছাড়া এই ঘটনায় সিবিআই তদন্ত কোন পথে যায় সে দিকেও নজর থাকবে।

চার ধর্ষণ মামলার শুনানি হাই কোর্টে

মাটিয়া, দেগঙ্গা-সহ রাজ্যে হওয়া চারটি ধর্ষণ-কাণ্ডের আজ শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে শুনানি শুরু হতে পারে।

দিল্লি-সংঘর্ষ

দিল্লির সংঘর্ষে অভিযুক্ত হয়েছেন দু’জন। জানা গিয়েছে, ওই দু’জনের বাড়ি হলদিয়ায়। তাঁরা কী ভাবে এই ঘটনায় যুক্ত হলেন এবং সেখানকার বিভিন্ন পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

জমি আর সিন্ডিকেট দ্বন্দ্ব

জমি আর সিন্ডিকেট নিয়ে কলকাতার দুই এলাকায় পর পর দু’দিনের হামলা, সংঘর্ষের অভিযোগ। ওই ঘটনায় কয়েক জন আহত হয়েছেন। গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। নজর থাকবে সে দিকেও।

ডেউচা-পাঁচামিতে যাচ্ছেন শুভেন্দু

আজ দুপুরে ডেউচা-পাঁচামি যেতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে কয়লাখনির বিরুদ্ধে আন্দোলনরতদের সঙ্গে দেখা করবেন তিনি। শুভেন্দু যাওয়ার আগে সেখানে যাওয়ার কথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর।

দেশের কোভিড পরিস্থিতি

এক দিনে কোভিডে সংক্রমণ ২৬ শতাংশ বাড়ল দিল্লিতে। সোমবার দেশের রাজধানীতে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৫০১। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত তথ্য জানাচ্ছে, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৬৩২ জন করোনাভাইরাস সংক্রমণের শিকার হয়েছেন। আজ নজর থাকবে সে দিকে।

আইপিএল

আজ আইপিএলে দিল্লি বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE