Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

News of the day: প্রবল বৃষ্টিতে দুর্ভোগের কবলে উত্তরবঙ্গ, দিন প্রতি বাড়ছে করোনা সংক্রমণ, আজ নজরে আর কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ অক্টোবর ২০২১ ০৯:৩২
রাস্তা ধসে আটকে গিয়েছে গাড়ি। রিশপ থেকে কালিম্পঙের পথে ছ’মাইল এলাকায়।

রাস্তা ধসে আটকে গিয়েছে গাড়ি। রিশপ থেকে কালিম্পঙের পথে ছ’মাইল এলাকায়।
নিজস্ব চিত্র।

হেমন্তের শুরুতেও দক্ষিণবঙ্গের মতো প্রবল বর্ষণ শুরু হয়েছে উত্তরবঙ্গেও। মঙ্গলবার উত্তরবঙ্গের প্রায় সব জেলায়ই মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েছে। বৃষ্টির জেরে ধস নেমেছে পাহাড়ের কয়েকটি এলাকায়। ধসের জেরে কালিম্পং শহরের ৪, ১৫, ১৮ এবং ২১ নম্বর ওয়ার্ডের কয়েকটি বাড়ি, গার্ডওয়াল এবং ফুলপাত ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধারকাজ চালাচ্ছে পুরসভা এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। এখনও অবধি পাহাড়ের কয়েকটি রাস্তা বন্ধ রাখা হয়েছে। একই সঙ্গে তিস্তা নদীর জলস্তর বেড়েছে প্রবল ভাবে। পরিস্থিতি এমন হয় যে, লকগেটের উপর দিয়ে বইতে থাকে জলস্রোত। সেচ দফতরের আধিকারিকদের সতর্ক থাকতে বলা হয়েছে। এই অবস্থায় আজ, বুধবার নজর থাকবে উত্তরবঙ্গের পরিস্থিতির দিকে।

কলকাতা এবং উত্তর ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলার দৈনিক করোনা সংক্রমণ ঘিরে উদ্বেগ বাড়ছে। কলকাতায় নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় ২০০-র কাছে পৌঁছেছে। শহর লাগোয়া জেলাগুলির মধ্যে উত্তর ২৪ পরগনায় ফের শতাধিক বাসিন্দা আক্রান্ত হয়েছেন। পাশাপাশি, হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনাতেও ঊর্ধ্বমুখী সংক্রমণ। একই ছবি দেখা গিয়েছে নদিয়া জেলায়। তবে সংক্রমণ বা়ড়লেও রাজ্য জুড়ে কোভিডে দৈনিক মৃত্যুর সংখ্যা গত দিনের থেকে কমেছে। তবে গত ২৪ ঘণ্টায় দৈনিক টিকাকরণও বেড়ে ১০ লক্ষাধিক হয়েছে। কিন্তু চিন্তার বিষয়, ফের করোনা যে ভাবে মাথাচাড়া দিয়েছে তাতে করে সংক্রমণ আবার দ্রুত ছড়িয়ে না পড়ে। আর এ জন্য নজর থাকবে দৈনিক করোনা আক্রান্তের খবরের দিকে।

Advertisement

এ ছাড়া আজ নজরে থাকবে গড়িয়াহাট খুনের ঘটনায় তদন্তের গতিপ্রকৃতি, টি-২০ বিশ্বকাপ, রাজ্যের চার আসনের উপনির্বাচন সংক্রান্ত খবর ও মনমোহন সিংহের শারীরিক অবস্থা। আজ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামছে ভারত। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই ম্যাচটি হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন

Advertisement