Advertisement
২০ এপ্রিল ২০২৪
Liqour

Excise Department: ৪ দিনে ২০০ কোটি! দোলের সময় মদ বিক্রিতে রেকর্ড আয় আবগারি দফতরের

দফতরের দেওয়া হিসাব অনুযায়ী, বৃহস্পতি থেকে রবিবার পর্যন্ত গড়ে মদ বিক্রি হয়েছে কমবেশি ৫০ কোটি টাকা করে। তবে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে বৃহস্পতিবার।  আবগারি দফতরের হিসাব অনুযায়ী ওই দিন মদ বিক্রি হয়েছে প্রায় ৭০ কোটি টাকার।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ০৮:৪৯
Share: Save:

দোলের সময় মদ বিক্রিতে উল্লেখযোগ্য আয় করল রাজ্য আবগারি দফতর। প্রশাসন সূত্রের খবর, গত বৃহস্পতি থেকে রবিবার পর্যন্ত কমবেশি ২০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে রাজ্যে। অবশ্য দোলের দিন, শুক্রবার বিকেল পর্যন্ত বন্ধ ছিল মদের দোকান। দফতর সূত্রের দাবি, তাই তার আগের দিন পর্যন্ত সবচেয়ে বেশি মদ বিক্রি হয়েছে।

দফতরের দেওয়া হিসাব অনুযায়ী, বৃহস্পতি থেকে রবিবার পর্যন্ত গড়ে মদ বিক্রি হয়েছে কমবেশি ৫০ কোটি টাকা করে। তবে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে বৃহস্পতিবার। আবগারি দফতরের হিসাব অনুযায়ী ওই দিন মদ বিক্রি হয়েছে প্রায় ৭০ কোটি টাকার।

তথ্য বলছে দেশি মদ বিক্রি করেই রাজ্য সরকারের সবচেয়ে বেশি আয় হয়েছে। ২০২২-এর জানুয়ারি মাসের এক হিসাবে অনুযায়ী রাজ্যে গত দেড় মাসে যে পরিমাণ মদ বিক্রি হয়েছে তার ৩৫ শতাংশ দেশি মদ। তার পরই বিক্রি হয়েছে বিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liqour Excise Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE