Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

PRESENTS
CO-POWERED BY

তৈরি থাকুন! জ্বালানির সঙ্গে বাড়তে চলেছে গাড়ি, বাইকের বিমার প্রিমিয়াম

বিদ্যুৎচালিত যানের ক্ষেত্রে ১৫ শতাংশ ছাড় পাওয়া যাবে বলে সংশ্লিষ্ট সূত্রের খবর। এই ছাড় সমস্ত পরিবেশবান্ধব বিদ্যুৎচালিত যানের জন্যই প্রযোজ্য

নীলাঞ্জন দে
১৭ মার্চ ২০২২ ১৮:২৭
প্রতীকী ছবি।

গাড়ি, স্কুটার বা মোটর সাইকেলের থার্ড পার্টি প্রিমিয়ামের হার শীঘ্রই বাড়তে চলেছে।
প্রতীকী ছবি।

গাড়ি, স্কুটার বা মোটর সাইকেলের থার্ড পার্টি প্রিমিয়ামের হার শীঘ্রই বাড়তে চলেছে। ২০২২-২৩ অর্থবর্ষ থেকে এই বৃদ্ধির জন্য বিমা সংস্থাগুলি তৈরি হতে শুরু করেছে। এ ব্যাপারে সরকারি বিজ্ঞপ্তির খসড়াও তৈরি বলে সংশ্লিষ্ট মহলের খবর। কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রকও এই বৃদ্ধির প্রস্তাব মেনে নিয়েছে ।

বিমা শিল্প সূত্রে খবর, বিদ্যুৎ-চালিত যান ছাড়া প্রিমিয়াম বাড়তে চলেছে প্রতিটি ক্ষেত্রেই। কতটা বাড়বে তার হিসাব কষতে যে সব তথ্য বিবেচনা করা হয়েছে তার মধ্যে অন্যতম হল ২০১১-১২ থেকে শুরু করে ২০২০-২১ পর্যন্ত বিমার দাবি মেটানোর তথ্য।

Advertisement

উল্লেখযোগ্য ভাবে, বিদ্যুৎচালিত যানের ক্ষেত্রে ১৫ শতাংশ ছাড় পাওয়া যাবে বলে সংশ্লিষ্ট সূত্রের খবর। এই ছাড় সমস্ত পরিবেশবান্ধব বিদ্যুৎ চালিত যানের জন্যই প্রযোজ্য হতে চলেছে। এ ছাড়াও যে সমস্ত গাড়ি প্রচলিত ও অপ্রচিলত শক্তিতে চালানো যায় তাদের ক্ষেত্রে ৭.৫ শতাংশ ছাড় থাকবে। তবে গড় বৃদ্ধি কত হতে চলেছে তা এখনও জানা যায়নি।

তবে মধ্য মেয়াদে গড় বিমা প্রিমিয়ামের হার আরও উঁচুর দিকেই যাবে বলে বিমা ক্ষেত্রের অনেকে বিশ্বাস করেন। ইতিমধ্যে স্বাস্থ্যবিমা ইত্যাদির জন্য মোট প্রিমিয়ামের বরাদ্দ বেড়েছে ইদানীং কালে, গ্রাহকের উপর তা এই মুদ্রাস্ফীতির বাতাবরণে বাড়তি বোঝা।

Advertisement