Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

21 July TMC Rally: ২১শের মঞ্চে নাম বদলের তোপ, পাল্টা বিজেপিরও

নাম বদলের বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখতে কেন্দ্রীয় দল আসার মুখে বিভিন্ন প্রকল্পের ফলকে কেন্দ্রীয় নামই ফেরানো হচ্ছে।

বৃষ্টিতে ভিজেই একুশের বক্তৃতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার ধর্মতলায়। ছবি: বিশ্বনাথ বণিক

বৃষ্টিতে ভিজেই একুশের বক্তৃতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার ধর্মতলায়। ছবি: বিশ্বনাথ বণিক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ০৬:৪৫
Share: Save:

প্রকল্পের নাম বদল নিয়ে তরজা অব্যাহত রইল ২১ জুলাইয়ের মঞ্চেও। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়— দু’জনেই এই বিষয়ে নিশানা করলেন কেন্দ্রকে। রাজ্য বিজেপির অবশ্য পাল্টা বক্তব্য, কেন্দ্রের টাকার প্রকল্পের নাম ইচ্ছেমতো পাল্টালে আটকে থাকবে কেন্দ্রীয় বরাদ্দও।

বৃহস্পতিবার মমতা এ প্রসঙ্গে প্রশ্ন তোলেন, গুজরাত, পঞ্জাব-সহ বিভিন্ন রাজ্যে আবাস প্রকল্পে সেই সমস্ত রাজ্যের নাম থাকলে, বাংলায় তা করা যাবে না কেন? ফের তাঁর অভিযোগ, একশো দিনের কাজ থেকে শুরু করে বিভিন্ন প্রকল্পে টাকা বন্ধ করে আসলে রাজনৈতিক কারণে আর্থিক অবরোধ করতে চাইছে মোদী সরকার।

অভিষেকের বক্তব্য, বাংলার প্রকল্প বাংলার নামেই হবে। কেন্দ্রের কাছে হাত পাতার প্রশ্ন নেই। বাংলার নামে প্রকল্পের নামকরণ করতে না দিলে, কেন্দ্রের টাকারও প্রয়োজন নেই বলে হুঙ্কার দেন তিনি। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ অবশ্য মনে করিয়ে দিচ্ছেন, নাম বদলের বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখতে কেন্দ্রীয় দল আসার মুখে বিভিন্ন প্রকল্পের ফলকে কেন্দ্রীয় নামই ফেরানো হচ্ছে।

রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের কটাক্ষ, রাজ্য সরকারের ভান্ডার খালি। সরকারি কর্মীদের ডিএ বন্ধ। রাজকোষে টাকা নেই। প্রকল্প হয় কেন্দ্রের সরকারে। কোন খাতে কত টাকা ব্যয় হবে, তা লোকসভায় সাংসদেরা ঠিক করেন। সেই খাতে, সেই নামেই টাকা খরচ করতে হয়। এই নিয়ম না মানলে, প্রকল্পের টাকা পাওয়া যাবে না বলে তাঁর দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee TMC 21 July 21 July Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE