Advertisement
২০ এপ্রিল ২০২৪
BGBS 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

 আজ আইপিএলে রাজস্থান বনাম দিল্লির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ০৭:১৬
Share: Save:

আজ আনন্দবাজার অনলাইনের ‘বছরের বেস্ট ২০২১’ অনুষ্ঠান রয়েছে। সন্ধ্যা ৬টা থেকে বেস্ট একাদশের নাম জানা যাবে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের গুণিজনেরা। সরাসরি সম্প্রচার দেখা যাবে আনন্দবাজার অনলাইনে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

জহাঙ্গিরপুরীতে তৃণমূলের প্রতিনিধি দল

আজ সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের নেতৃত্বে তৃণমূলের পাঁচ সাংসদের প্রতিনিধিদল তথ্য অনুসন্ধানে এবং বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লির জহাঙ্গিরপুরীতে যাবে। নজর থাকবে সে দিকেও।

চার ধর্ষণ মামলার শুনানি

আজ নামখানা-সহ চার ধর্ষণ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রধান বিচারপতির এজলাসে শুনানি হতে পারে।

হাঁসখালি ধর্ষণকাণ্ড

হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ডের তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে সিবিআই। আজ নজর সেই তদন্তের অগ্রগতির দিকেও থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

মুকুল শুনানি বিধানসভায়

আজ মুকুল রায়ের দলবদল মামলার শুনানি রয়েছে বিধানসভায়। দুপুর ১টা নাগাদ স্পিকারের ঘরে শুনানি শুরু হবে।

লেনিনের জন্মদিন কর্মসূচি

আজ লেনিনের জন্মদিন। সেই উপলক্ষে সকাল ১০টায় ধর্মতলায় লেনিনমূর্তির পাদদেশে সিপিএমের কর্মসূচি রয়েছে। নজর থাকবে সে দিকেও।

দেশের কোভিড পরিস্থিতি

দিল্লিতে করোনার আকস্মিক আস্ফালনের কারণ ওমিক্রন রূপ এবং তার ৯টি উপরূপ। বৃহস্পতিবার দিল্লির স্বাস্থ্য দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে। স্বাস্থ্য দফতরের ওই সূত্র আরও জানিয়েছে যে, আক্রান্তদের নমুনা পরীক্ষায় ওমিক্রনের বিএ.২.১২.১ রূপ-সহ আরও আটটি উপরূপের খোঁজ মিলেছে। আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

ইউক্রেনের যুদ্ধপরিস্থিতি

ইউক্রেনের শহর মারিয়ুপোলকে ‘স্বাধীন’ বলে ঘোষণা করেছে রাশিয়া। রুশ প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু প্রেসিডেন্ট পুতিনকে জানিয়ে দেন, ইউক্রেনের বন্দর শহর এখন মস্কোর দখলে। আর এই তথ্য শোনার পরেই হুঙ্কার ছাড়লেন পুতিন। ফলে ওই পরিস্থিতি আরও অগ্নিগর্ভ হয়ে ওঠে। আজ নজর থাকবে সে দিকেও।

আবহাওয়ার খবর

আজ দক্ষিণবঙ্গের কিছু জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টি হতে পারে শহরে। আজ কোনও কোনও জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস রয়েছে। এ ছাড়া উত্তরবঙ্গের সব জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার এই পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে রাজস্থান বনাম দিল্লির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

সন্তোষ ট্রফি

আজ সন্তোষ ট্রফির ম্যাচ রয়েছে। বাংলা বনাম মেঘালয়ের খেলা রয়েছে। বিকেল ৪টে নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE