Advertisement
২৫ মে ২০২৪
Russia Ukraine War

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ মহিলা বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচ রয়েছে। ভোর সাড়ে ৬টা থেকে ভারত বনাম বাংলাদেশের ওই খেলাটি শুরু হয়েছে। 

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ০৭:১৭
Share: Save:

যুদ্ধের মধ্যেই আলোচনায় বসেছে রাশিয়া ও ইউক্রেন। তবে ওই আলোচনায় কাজ না হলে আরও একটা বিশ্বযুদ্ধ শুরু হবে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। একইসঙ্গে তিনি এ-ও মনে করেন যে, যুদ্ধ যদি থামাতে হয় তবে তা আলোচনার মাধ্যমেই সম্ভব। এমন অবস্থায় ইউক্রেনের সীমান্ত দেশ পোল্যান্ড যাচ্ছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। ফলে আজ, মঙ্গলবার সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

ঘূর্ণিঝড় অশনি

আজ ঘূর্ণিঝড় ‘অশনি’র আন্দামান ছুঁয়ে বাংলাদেশ-মায়ানমার সীমান্তের দিকে ঢোকার কথা। দুপুরের পর থেকে আবহাওয়ার পরিবর্তন দেখা যাবে। ওই ঝড়ের প্রভাব পড়তে পারে এ রাজ্যে।

সংসদ ও বিধানসভার বাজেট

আজ বেলা ১১টা থেকে সংসদের অধিবেশন রয়েছে। ওই সময়েই শুরু হওয়ার কথা রাজ্য বিধানসভার অধিবেশন। সেখানে স্কুল শিক্ষা ও উচ্চ শিক্ষা দফতরের বাজেট নিয়ে আলোচনা হতে পারে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

উপাচার্য নিয়োগ মামলা

আজ কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। দুপুর নাগাদ প্রধান বিচারপতির এজলাসে শুনানি হতে পারে।

ইডি দফতরে রুজিরার হাজিরা

আজ ইডি দফতরে যাওয়ার কথা ছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার। কিন্তু তিনি হাজিরা দিচ্ছেন না বলে সোমবার জানিয়েছেন অভিষেক। আজ এ নিয়ে ইডিকে একটি চিঠি দেওয়ার কথা রুজিরার। সেখানে কী বলা হয় তা আলোচনায় থাকবে।

দুই কেন্দ্রের উপনির্বাচন

আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন সংক্রান্ত খবরাখবরের দিকে আজ নজর থাকবে। ওই দুই কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার কাজ শুরু করেছেন প্রার্থীরা।

মহিলা বিশ্বকাপ ক্রিকেট

আজ মহিলা বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচ রয়েছে। ভোর সাড়ে ৬টা থেকে ভারত বনাম বাংলাদেশের ওই খেলাটি শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE