Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে হায়দরাবাদ বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে। 

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ০৭:৪২
Share: Save:

শনিবার রবীন্দ্র সরোবরে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। রোয়িং করার সময় কালবৈশাখীর কবলে পড়ে মৃত্যু হয় দুই কিশোরের। বিকেল সাড়ে পাঁচটা নাগাদ এই ঘটনা ঘটে। খবর পেয়ে রবীন্দ্র সরোবরে পৌঁছন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং নগরপাল বিনীত গোয়েল। আজ, রবিবার ওই ঘটনার ফলো আপের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রাজ্যে ঝড়বৃষ্টি-তাপমাত্রার পূর্বাভাস এবং পরিস্থিতি

শনিবার বিকেলে কালবৈশাখীর দাপটে ভিজেছে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা। আবহাওয়া দফতরের পূর্বাভাস, রবিবারও ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পাশাপাশি কালবৈশাখীর সম্ভাবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস। আজ আবহাওয়ার ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

পেট্রল-ডিজেলের দাম

নভেম্বরের পর এই প্রথম শনিবার কমল পেট্রল, ডিজেলের দাম। তার মধ্যে পেট্রলে ৮ টাকা ও ডিজেলে ৬ টাকা শুল্ক কমানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। তাতে পেট্রলের দাম কমবে লিটার প্রতি সাড়ে ৯ টাকা এবং ডিজেলের দাম কমবে লিটার প্রতি ৭ টাকা।

পরেশ অধিকারীর অবস্থান

মেয়েকে বেআইনি ভাবে চাকরি পাইয়ে‌ দেওয়ার দায়ে অভিযুক্ত রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী তিন দিন সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন। ফের তাঁকে তলব করা হতে পারে বলে জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

পার্থ চট্টোপাধ্যায়ের খবরাখবর

এসএসসি নিয়োগ দুর্নীতি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। ফের তাঁকে ডাকা হতে পারে। অন্য দিকে, পার্থ সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে রয়েছেন। সেখানে তাঁর মামলা ফাইল হলেও, শুনানির জন্য ওঠেনি।

বিজেপি সাংসদ অর্জুন সিংহের গতিবিধি

বিজেপি সাংসদ অর্জুন সিংহের গতিবিধি নিয়ে ক্রমশ জল্পনা তৈরি হচ্ছে। তিনি যে কোনও দিন তৃণমূলে ফিরতে পারেন বলেও ইঙ্গিত পাওয়া যাচ্ছে। শনিবার তাঁর টুইট ঘিরেও বিতর্ক দেখা গিয়েছে। আজ নজর থাকবে ওই পরিস্থিতির দিকেও।

দেশের কোভিড পরিস্থিতি

টানা তিন দিন দৈনিক আক্রান্তের সংখ্যা রয়েছে দু’হাজারের উপরেই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৩২৩। আজ সংক্রমণ কত হয় সে দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে হায়দরাবাদ বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE