Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Bengal SSC Scam

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

এসএসসি মামলার তদন্তে ইডির তল্লাশি। মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের খবরাখবর। ২০ কোটি টাকা উদ্ধার পার্থর ঘনিষ্ঠের কাছ থেকে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ০৭:১৯
Share: Save:

এসএসসি মামলায় শুক্রবার রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। আজ, শনিবার ওই তল্লাশি সংক্রান্ত আরও খবরাখবর এবং সিবিআই তদন্তের আপডেটের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের খবরাখবর

শুক্রবার সকালে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেয় ইডি। সারা দিন ও রাত তাঁর বাড়িতেই ছিলেন ইডির তদন্তকারী দল। আজ এই সংক্রান্ত খবরাখবরের দিকে নজর থাকবে।

২০ কোটি টাকা উদ্ধার

শুক্রবার ইডি তল্লাশি চালিয়ে দক্ষিণ কলকাতার একটি ফ্ল্যাট থেকে ২০ কোটি টাকা উদ্ধার করেছে। গভীর রাত পর্যন্ত সেখানে ছিল ইডির দল। ওই ঘটনার দিকে আজ সকাল থেকে নজর থাকবে।

১৪ জায়গায় ইডি তল্লাশি

এসএসসি মামলার তদন্তে শুক্রবার রাজ্যে ১৪ জায়গায় একসঙ্গে ইডি তল্লাশি চালায়। সেখান থেকে কী উদ্ধার হল এবং ঘটনায় রাজনৈতিক বিতর্কের দিকে নজর থাকবে।

দ্রৌপদী মুর্মুর খবরাখবর

দেশের পরবর্তী রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হয়েছেন দ্রৌপদী মুর্মু। এ বার তাঁর শপথ নেওয়ার পালা। আজ ওই সংক্রান্ত বিভিন্ন খবরাখবরের দিকে নজর থাকবে।

কোবিন্দ বিদায় সংবর্ধনা

আজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে বিদায় সংবর্ধনা জানানোর কথা সাংসদদের। সংসদের সেন্ট্রাল হলে ওই অনুষ্ঠানটি হওয়ার কথা। আজ ওই খবরের দিকে নজর থাকবে।

পশ্চিমবঙ্গের পরবর্তী স্থায়ী রাজ্যপাল

পশ্চিমবঙ্গের অস্থায়ী রাজ্যপাল হিসাবে দায়িত্ব নিয়েছেন লা গণেশন। তবে শীঘ্রই স্থায়ী রাজ্যপাল পেতে চলেছে রাজ্য। বেশ কয়েক জনের নাম নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে পরবর্তী স্থায়ী রাজ্যপাল হিসাবে কার নাম উঠে আসে আজ সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

হাওড়ায় ‘বিষমদে মৃত্যু’র তদন্ত

বুধবার হাওড়ার ঘুসুড়িতে রহস্যজনক ভাবে মৃত্যু হয় একসঙ্গে ১১ জনের। মৃতদের পরিবারের অভিযোগ, বিষমদ খেয়েই প্রাণ হারিয়েছেন ওই ১১ জন। আশঙ্কাজনক অবস্থায় আরও অনেককেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। আজ সে দিকে নজর থাকবে।

** কলকাতা-সহ রাজ্যে কোভিড সংক্রমণের পরিস্থিতি

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

ভারতে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৮৮০ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেওয়া হিসাব বলছে দেশে এখন মোট করোনা রোগীর সংখ্যাও প্রায় দেড় লক্ষ। এই অবস্থায় আজ সংক্রমণ সংখ্যার দিকে নজর থাকবে।

দেশের মাঙ্কি পক্স রোগীর খবর

দুই ছিল। পরে দেশের মাঙ্কি পক্স রোগীর সংখ্যা তিন হয়েছে। ওই তিন জন রোগীই কেরলের। আর নতুন কোনও রোগীর খোঁজ পাওয়া যায় কি না, সে দিকে নজর থাকবে।

শ্রীলঙ্কার পরিস্থিতি

তিন দিন হল শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট হয়েছেন রনিল বিক্রমসিঙ্ঘে। গত এপ্রিল মাস থেকে চরম অর্থনৈতিক সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কায় ক্রমশই ক্ষোভ বাড়ছিল সাধারণ মানুষের। রাস্তায় নেমে চলে প্রতিবাদ, বিক্ষোভ। তাঁদের দাবি মতো নতুন সরকার গঠিত হয়েছে। এখন পরিস্থিতি কোথায় দাঁড়িয়ে আজ সেই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

ব্রিটেনে প্রধানমন্ত্রিত্বের দৌড় এবং ঋষি সুনক

ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার প্রাথমিক যুদ্ধে জিতে, চূড়ান্ত পর্বের লড়াইয়ে ঢুকে পড়েছেন ঋষি সুনক। শেষ পর্যন্ত ঋষির সঙ্গে লড়াই হতে যাচ্ছে লিজ ট্রাসের। এ বার চূড়ান্ত তথা শেষ ধাপের নির্বাচন কোন দিকে যায় আজ সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE