Advertisement
১১ মে ২০২৪
State Election Commission

News of the day: পুরভোটের শুনানি হাই কোর্টে, দিল্লিতে মোদী-মমতা সাক্ষাৎ, আজ নজরে আর কী কী

স্কুলে গ্রুপ-ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় সিবিআইয়ের হাতে প্রাথমিক তদন্ত ভার দিয়েছিল কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ০৮:৩৭
Share: Save:

শুধু কলকাতা ও হাওড়া নয়, বাংলার সব পুরসভায় ভোট করুক রাজ্য নির্বাচন কমিশন। এই দাবি নিয়ে দু’টি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল কলকাতা হাই কোর্টে। এই মামলায় কমিশনের হলফনামা চেয়েছিল আদালত। সোমবার নিজের মতামত জানিয়ে হলফনামা জমা দিয়েছে কমিশন। আজ, বুধবার ওই মামলাটির শুনানি রয়েছে উচ্চ আদালতে। বেলা ১১টা নাগাদ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে শুনানি। আদালতের আজকের রায়ের উপরই নির্ভর করবে আগামী মাসে পুরভোট হবে কি না। ফলে আজ আদালতে কী নির্দেশ দেয় নজর থাকবে সে দিকে।

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাক্ষাৎ করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। বিকেল ৫টা নাগাদ তাঁর প্রধানমন্ত্রীর বাসভবনে যাওয়ার কথা। সেখানে মমতা মূলত বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধি ও আর্থিক বিষয় সংক্রান্ত বিষয়ে দাবি তুলে ধরতে পারেন। আজ মোদীর সঙ্গে সাক্ষাৎ ছাড়াও মমতার অন্যান্য কর্মসূচির দিকেও নজর থাকবে।

স্কুলে গ্রুপ-ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় সিবিআইয়ের হাতে প্রাথমিক তদন্ত ভার দিয়েছিল কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য, স্কুল সার্ভিস কমিশন ও মধ্যশিক্ষা পর্ষদ। আজ বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে ওই মামলাটির শুনানি হওয়ার কথা। নজর থাকবে সে দিকেও।

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী। এক দিনে নতুন আক্রান্তের সংখ্যা বেড়ে ৭০০-র গণ্ডি পার করল। কলকাতায় দুই শতাধিক সংক্রমিত হয়েছেন। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত শতাধিক। পাশাপাশি, কলকাতা লাগোয়া জেলাগুলিতেও সংক্রমণ কম উদ্বেগজনক নয়। তবে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যুর সংখ্যা আগের দিনের থেকে কিছুটা কমেছে। সেই সঙ্গে দৈনিক টিকাকরণ বেড়ে সাড়ে ৬ লক্ষাধিক হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৭২০ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে কলকাতার বাসিন্দা ২১১ জন। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

এ ছাড়া নজর থাকবে পুরভোটের দিন ক্ষণ ঘোষণা হয় কি না, কৃষি আইন প্রত্যাহার প্রক্রিয়া শুরু, পুরভোটের প্রস্তুতি ত্রিপুরায়, আবহাওয়া ও আইএসএল খেলার খবরের দিকে। আজ আইএসএল-এ ওড়িশা বনাম বেঙ্গালুরু ম্যাচ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE