Advertisement
০৪ মে ২০২৪
Sandeshkhali Incident

সিপিএমের সভার দিন সন্দেশখালিতে নতুন করে ১৪৪ ধারা, প্রবেশের ঘাটে নিরাপত্তা বৃদ্ধি পুলিশের

সন্দেশখালিতে উত্তেজনার সময়ে বেশ কিছু এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল। তার মেয়াদ শেষ হয়েছে। সোমবার নতুন করে ধামাখালি ঘাটে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

144 imposed in a place of Sandeshkhali again on Monday

সন্দেশখালির ধামাখালি ঘাটে নতুন করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১০:৩৯
Share: Save:

সিপিএমের সভার দিন সন্দেশখালিতে নতুন করে জারি করা হল ১৪৪ ধারা। ধামাখালি ঘাটে ওই ধারা প্রয়োগ করা হয়েছে। ধামাখালি ঘাট দিয়েই সন্দেশখালিতে প্রবেশ করতে হয়। ফলে সিপিএমের সভাকে কেন্দ্র করে নতুন অশান্তির সম্ভাবনা তৈরি হয়েছে। পুলিশের বক্তব্য, অশান্তি এড়াতেই এই সিদ্ধান্ত।

ধামাখালি ঘাট।

ধামাখালি ঘাট। —নিজস্ব চিত্র।

সন্দেশখালিতে উত্তেজনার সময়ে বেশ কিছু এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল। তার মেয়াদ শেষ হয়েছে রবিবারই। তার পর সোমবার আবার নতুন করে ধামাখালি ঘাটে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আপাতত দু’তিন দিন ওই বিধি প্রযুক্ত থাকবে ঘাটে। সন্দেশখালি থানার ওসি গোপাল সরকার এ প্রসঙ্গে বলেন, ‘‘নিরাপত্তার কারণেই এই সিদ্ধান্ত। সিপিএমের সভাকে কেন্দ্র করে নতুন করে যাতে আবার অশান্তি না হয়, তা নিশ্চিত করতে ১৪৪ ধারা জারি করা হয়েছে ধামাখালি ঘাটে। এলাকায় যাতে ভিড় বেশি না হয়, তাই এই সিদ্ধান্ত।’’

সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য পলাশ দাস বলেন, ‘‘ধামাখালিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে, শুনিনি। খোঁজ নিয়ে দেখব। তবে পুলিশ মৌখিক ভাবে আমাদের অনুমতি দিয়েছিল। লিখিত অনুমতি দেয়নি। এলাকায় মঞ্চ বাঁধা হয়েছে। তখনও কোনও বাধা দেওয়া হয়নি।’’

উল্লেখ্য, সোমবার দুপুর ২টো থেকে সন্দেশখালির সামাজিক শিক্ষাকেন্দ্রের মাঠে সিপিএমের সভা হওয়ার কথা। মূলত উত্তর ২৪ পরগনা থেকে দলের নেতা, কর্মী, সমর্থকেরা সেখানে যাবেন। দলীয় নেতৃত্বের তরফে সন্দেশখালি যাওয়ার নির্দিষ্ট পথ বেছে দেওয়া হয়েছে। সায়েন্স সিটি থেকে ধামাখালি হয়ে ফেরিঘাটে যেতে বলা হয়েছে তাঁদের। সন্দেশখালির ঘাট থেকে সভাস্থল তিন মিনিটের হাঁটাপথ। সিপিএমের সভায় বক্তা হিসাবে থাকবেন সুজন চক্রবর্তী, দেবলীনা হেমব্রম, মৃণাল চক্রবর্তী, বিকাশ রঞ্জন ভট্টাচার্য এবং সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeshkhali Incident Section 144 CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE