×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

বৈঠা নিয়ে পাল্টা আক্রমণ, তাও বাঘের হাতে প্রাণ গেল মৎস্যজীবীর

নিজস্ব সংবাদদাতা
গোসাবা ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১৯:০৪
বাঘের হানায় মৃত্যু।

বাঘের হানায় মৃত্যু।
নিজস্ব চিত্র।

জঙ্গলে মাছ,কাঁকড়া সংগ্রহ করতে গিয়ে বাঘের হানায় মৃত্যু হল এক মৎস্যজীবীর। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার গোসাবা ব্লকের পিরখালি জঙ্গল লাগোয়া নদীতে মাছ ধরতে গিয়েছিলেন ৩ মৎস্যজীবী। তাঁদের মধ্যে বাসন্তী ব্লকের ঝড়খালি ৪ নম্বর এলাকার বাসিন্দা সৌমেন রায়ের (৩৬) মৃত্যু হয় বাঘের আক্রমণে। দেহ ময়নাতদন্তে পাঠিয়েছে ঝড়খালি কোস্টাল থানার পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার ২ মৎস্যজীবীকে সঙ্গে নিয়ে নৌকায় করে মাছ, কাঁকড়া ধরতে গিয়েছিলেন সৌমেন। সন্ধে নাগাদ পিরখালির জঙ্গল লাগোয়া খঁড়িতে মাছ কাঁকড়া ধরছিলেন। সেই সময় আচমকা জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে সৌমেনের উপর। বাকি ২ জন মৎস্যজীবী নৌকার বৌঠা নিয়ে পাল্টা আক্রমণ করেন বাঘটিকে। বেশ কিছুক্ষণ ধরে চলে বাঘে-মানুষের লড়াই। অবশেষে পরিস্থিতি বেগতিক দেখে শিকার ফেলে পালিয়ে যায় বাঘটি।

সৌমনের দুই সঙ্গী তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে নৌকায় করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণের ফলে মৃত্যুর কোলে ঢলে পড়েন সৌমেন। মঙ্গলবার সকালে মৃতদেহটি নিয়ে গ্রামে পৌঁছালে নদীর ঘাটে ভিড় জমান এলাকার বাসিন্দারা। কান্নায় ভেঙে পড়েন মৃতের পরিবার। পরে ঝড়খালি কোস্টাল থানার পুলিশ দেহটি উদ্ধার করে উদ্ধার করে ময়নাতদন্ত পাঠায়। নদী খাঁড়িতে মাছ ধরার জন্য এই মৎস্যজীবীদের অনুমতিপত্র ছিল কি না, তা খতিয়ে দেখছে বনদফতর।

Advertisement
Advertisement