Advertisement
০৩ মে ২০২৪
Duare sarkar

অভিষেকের হস্তক্ষেপ, সাড়া দিল সরকারও, ২ ঘণ্টার মধ্যে আলো জ্বলল তপনের দুয়ারে!

এত দিন বিদ্যুৎ না থাকায় পড়াশোনা থেকে মোবাইল চার্জ করা— সব কিছুতেই পাশের একটি বাড়ির সাহায্য নিতে হত সানি পরিবারকে। অবশেষে সমস্যার সমাধান হল।

After MP Abhishek Banerjee’s intervention a family gets electric connection within 2 hours after they went to Duare Sarkar Camp

বিডিও-র হাত থেকে ‘দুয়ারে সরকার’-এর পরিষেবা পেয়ে আপ্লুত তপন সানি। ধন্যবাদ জানালেন রাজ্য সরকার এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৬:১২
Share: Save:

বিদ্যুৎ দফতরে ছুটেছেন একাধিক বার। বিদ্যুত দফতরে যাঁরা কাজ করেন, তাঁদের কাছে গিয়েছেন। তা সত্ত্বেও বাড়িতে বিদ্যুৎ সংযোগ পাননি দক্ষিণ ২৪ পরগনা জেলার বিষ্ণুপুর ১ নম্বর ব্লকের বাসিন্দা তপন সানি। দীর্ঘ কালের যন্ত্রণা ঘুচল মাত্র ২ ঘণ্টায়। ‘দুয়ারে সরকার’ শিবিরে আবেদন জানাতেই বিদ্যুৎ সংযোগ হয়ে গেল তপনের বাড়িতে।

তপন জানাচ্ছেন, তাঁর আশেপাশের বাড়িতে বিদ্যুৎ পরিষেবা চালু রয়েছে। কিন্তু তাঁর বাড়িতে বিদ্যুৎ সংযোগ ছিল না। এ জন্য আবেদন করেছিলেন। কিন্তু সাড়া পাননি। সোমবার ‘দুয়ারে সরকার’-এর ক্যাম্পে হাজির হন তিনি। তাঁর বাড়ি বিষ্ণুপুর ১ নম্বর ব্লকের আমগাছিয়ার সানিপাড়ায়৷

তপন যখন ‘দুয়ারে সরকার’ শিবিরে আবেদন করেন, তখন শিবিরে উপস্থিত ছিলেন বিডিও সুবীর দণ্ডপাট৷ তিনি জানান, নানা জটিলতায় তপনের বাড়িতে বিদ্যুৎ সংযোগ ছিল না। প্রশাসন সূত্রে খবর, তপনের সমস্যার ব্যাপারে অবহিত ছিল ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতর। তারা আগে থেকে এই সমস্যার কথা জানিয়ে রেখেছিল। তাই তপনের আবেদনের পরই তাঁর বাড়িতে চলে যান বিদ্যুৎ দফতরের প্রতিনিধিরা। হল সমাধান।

এই ঘটনায় উচ্ছ্বসিত সানি পরিবার৷ তপন জানান বিভিন্ন জায়গায় ঘুরেও কোনও কাজ হচ্ছিল না৷ বাড়ির সামনে ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে গিয়ে সমস্যার সমাধান সম্ভব হল৷ তপনের কথায়, ‘‘সবাইকে বলব ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে যেতে। তা ছাড়া আমাদের সাংসদকেও ধন্যবাদ।’’ সানি পরিবারের আর এক সদস্য পূজা এবং রিয়া সানি বলেন, ‘‘এত দিন বিদ্যুৎ না থাকায় পড়াশোনা থেকে মোবাইল চার্জ করা— সব কিছুতে সমস্যা হচ্ছিল৷ পাশের একটি বাড়ি থেকে সাহায্য নিয়ে কাজ চালাতে হচ্ছিল৷ দীর্ঘ ৩০ বছরের সমস্যার সমাধান হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE