×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে থানায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা
গাইঘাটা ২৮ মার্চ ২০১৬ ০২:২১
চলছে প্রতিবাদ। —নিজস্ব চিত্র।

চলছে প্রতিবাদ। —নিজস্ব চিত্র।

কোথাও বধূমৃত্যুতে অভিযুক্তদের ধরা হয়নি, কোথাও আবার ধর্ষণে অভিযুক্তেরা জামিনে মুক্ত হয়ে হুমকি দিচ্ছে বলে অভিযোগ। এমনই সব অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে রবিবার দুপুরে ‘আমরা আক্রান্ত’ সংগঠনের পক্ষ থেকে আক্রান্ত পরিবারগুলির লোকজন এবং গ্রামবাসীদের নিয়ে গাইঘাটা থানার সামনে যশোহর রোড অবরোধ করে বিক্ষোভ দেখানো হল। পুলিশ অভিযুক্তদের গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষোভ থামে।

‘আমরা আক্রান্ত’-এর নেতা নন্দদুলাল দাস বলেন, ‘‘একের পর এক ঘটনার পরেও পুলিশ অভিযুক্তদের ধরছে না। গ্রামবাসীদের ক্ষোভ বাড়ছিল। পুলিশের কাছে আমাদের দাবি দ্রুত সব অভিযুক্তদের গ্রেফতার করতে হবে।’’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় ফুলশ্বরা এলাকার ঢাকাপাড়াতে শ্বশ্বরবাড়ির অত্যাচার সহ্য করতে না পেরে গলায় দড়ি দিয়ে গৃহবধূ শর্মিষ্ঠা সরকার (২৫) আত্মহত্যা করেন বলে অভিযোগ। তাঁর স্বামী শুভঙ্কর সরকার, শাশুড়ি নমিতা এবং শ্বশুর চিত্ত সরকারের বিরুদ্ধে শর্মিষ্ঠাকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করেন তাঁর বাবা স্বপন দাস। তার পর থেকেই অভিযুক্তেরা পলাতক। শর্মিষ্ঠাদেবীর পরিবাবের দাবি, দ্রুত সবাইকে গ্রেফতার করতে হবে। অন্য দিকে, স্থানীয় খড়ুয়া রাজাপুর এলাকার বাসিন্দা শঙ্কর দাসের অভিযোগ, তাঁর মেয়ে শিখাকে পণের জন্য শ্বশুরবাড়ির লোকেরা অত্যাচার করত। তার জেরে মেয়ে মারা গিয়েছে। ওই ঘটনায় এখনও তিন জন গ্রেফতার হয়নি। ঠাকুরনগরের এক নাবালিকাকে ধর্ষণের ঘটনায় অভিযুক্তরা জামিন পেয়ে মেয়েটির বাড়ির লোককে লাগাতার ফোনে হুমকি দিচ্ছে বলে অভিযোগ। তাদের বাড়িতে আগুনও লাগিয়ে দেওয়া হয়েছিল।

Advertisement
Advertisement