Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Arjun Singh

Arjun Singh: আমি আবেগহীন মানুষ, শ্রমিক-কৃষকের জন্য লড়ছি, দিল্লি যাওয়ার আগে বললেন অর্জুন

অর্জুন-ঘনিষ্ঠদের সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে বস্ত্রমন্ত্রী তাঁকে ফোন করেন। এর পরই দিল্লি যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

দিল্লি রওনা দিলেন অর্জুন সিংহ।

দিল্লি রওনা দিলেন অর্জুন সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৫:২৫
Share: Save:

বস্ত্রমন্ত্রী পীষূষ গয়ালের ডাকে সাড়া দিয়ে বৃহস্পতিবার আবারও দিল্লি গেলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। দিল্লি রওনা দেওয়ার আগে অর্জুন জানিয়েছেন, পাট এবং চট শিল্পের সমস্যা নিয়ে আলোচনার জন্য তাঁকে ডেকেছেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গয়াল। সমস্যা না মিটলে আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন অর্জুন।

অর্জুন-ঘনিষ্ঠদের সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে বস্ত্রমন্ত্রী তাঁকে ফোন করেন। এর পরই দিল্লি যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। দুপুরে তিনি রওনা দেন। দিল্লি যাওয়ার আগে অর্জুন বলেন, ‘‘এখনই হঠাৎ ফোন পেয়েছি মন্ত্রী পীযূষ গয়ালের। ফোনে বললেন যে, ‘পাটশিল্পের বিষয়ে কথা আছে। আপনি তাড়াতাড়ি দিল্লি চলে আসুন।’ তাই আমি দিল্লি যাচ্ছি। ওঁর সঙ্গে পাট ছাড়া আর কোনও বিষয়ে আলোচনার জায়গা নেই।’’ বস্ত্রমন্ত্রীর এই তলব যে ‘খুশি’ বা ‘বিমর্ষ’ হওয়ার মতো নয় সে কথাও শুনিয়েছেন অর্জুন। তাঁর বক্তব্য, ‘‘আমার ইমোশন, ইগো কাজ করে না। আমি শ্রমিক-কৃষকের জন্য লড়াই করেছি। মনে করেছি সেটা করা উচিত। পীষূষ গয়ালের সঙ্গে এই বিষয়টি নিয়ে আলোচনা হবে। উনি ডেকেছেন। বলেছেন, ‘আপনি আসুন। এটা নিয়ে আলোচনা হবে।’ যত ক্ষণ না দাবি আদায় হচ্ছে তত ক্ষণ খুব খুশি হওয়া বা খুব কষ্ট পাওয়ার দরকার নেই।’’

একই সঙ্গে অর্জুন এও বলেন, ‘‘আমি আন্দোলনের পক্ষে। কিন্তু আলাপ আলোচনার মাধ্যমে যদি দাবি আদায় হয়ে যায় তা হলে আন্দোলনের আর দরকার নেই। সরকার ইচ্ছা করলে এই সমস্যা এমনিই মিটে যাবে।’’ পাট সমস্যা নিয়ে অর্জুনের সক্রিয়তার মধ্যে অনেকে অবশ্য নানা জল্পনা খুঁজে পাচ্ছেন। এই আবহে বুধবার অর্জুনকে তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যামের সঙ্গে দেখা গিয়েছে একটি ধর্মীয় অনুষ্ঠানে। ফলে অর্জুনের ‘ঘর ওয়াপসি’ নিয়ে জল্পনা আরও জোরালো হয়েছে। যদিও তা উড়িয়ে দিয়ে অর্জুনের বক্তব্য, ‘‘দলবদলের কথা হলে আপনারাই আগে জানবেন। এটা গুজবই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arjun Singh Jute Piyush Goyel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE