Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Covid19: মাস্ক না পরলেই এ বার করোনা পরীক্ষার সিদ্ধান্ত অশোকনগরে

শুক্রবার অশোকনগর-কল্যাণগড় পুরসভায়, পুরপ্রশাসক, বিধায়ক, পুলিশকর্তা ও প্রশাসনিক আধিকারিকেরা বৈঠকে বসে এই সিদ্ধান্ত নিয়েছেন।

নিজস্ব সংবাদদাতা
অশোকনগর ১৫ জানুয়ারি ২০২২ ০৯:১৮
শুনশান: প্রশাসনের নির্দেশে বন্ধ রয়েছে অশোকনগর গোলবাজার।  ছবি: সুজিত দুয়ারি

শুনশান: প্রশাসনের নির্দেশে বন্ধ রয়েছে অশোকনগর গোলবাজার। ছবি: সুজিত দুয়ারি

মাস্ক না পরে বাজার এলাকায় বেরোলেই এ বার করোনা পরীক্ষা করানো হবে অশোকনগর-কল্যাণগড় পুরসভায় এলাকায়। পরীক্ষায় পজ়িটিভ এলে পাঠানো হবে পুরসভার আইসোলেশন কেন্দ্র বা সেফ হোমে।

শুক্রবার অশোকনগর-কল্যাণগড় পুরসভায়, পুরপ্রশাসক, বিধায়ক, পুলিশকর্তা ও প্রশাসনিক আধিকারিকেরা বৈঠকে বসে এই সিদ্ধান্ত নিয়েছেন।
বিধায়ক নারায়ণ গোস্বামী বলেন, ‘‘রবিবার থেকে পুলিশ কল্যাণগড় বাজার, কচুয়ামোড় বাজার, গোলবাজার ও স্টেশন বাজারে বিশেষ অভিযান চালাবে। র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা থাকবে। মাস্ক না পরা কাউকে দেখলেই সেখানে তাঁর পরীক্ষা করা হবে। রিপোর্ট পজ়িটিভ এলে পুরসভার সেফ হোম বা আইসোলেশন কেন্দ্রে পাঠানো হবে।’’

বিধায়ক বলেন, ‘‘করোনা পরিস্থিতিতে বাড়িতে বসে না থেকে রাজনীতিবিদদের কী কাজ, তা ডায়মন্ড হারবারে দেখিয়ে দিয়েছেন আমাদের দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এটা আমার কাছে গর্বের। সেই পথ আমি অনুসরণ করতে চাই।’’

Advertisement

কয়েকদিন আগে অশোকনগর-কল্যাণগড় পুর কর্তৃপক্ষ ও প্রশাসন সিদ্ধান্ত নিয়েছিল, আগামী তিন সপ্তাহ ধরে সপ্তাহের প্রতি শুক্র ও শনিবার এলাকার হাট-বাজার, দোকান বন্ধ থাকবে। একমাত্র জরুরি পরিষেবা চালু থাকবে। সেই মতো শুক্রবার সব কিছু বন্ধ ছিল। এদিন মাস্ক ছাড়া পথে বের হওয়ার অভিযোগে পুলিশ ১৪ জনকে গ্রেফতার করেছে।

হাবড়া পুরসভা ও পুলিশের পক্ষ থেকে শুক্রবার বাজার-দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। লোকজন বাড়ির বাইরে বেরিয়ে ছিলেন তুলনায় কম।

আরও পড়ুন

Advertisement