Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Petrapol

কোবিন্দ-মোদী-মমতার জন্য ২,৬০০ কেজি হাড়িভাঙ্গা আম পাঠালেন হাসিনা

এতে দু’দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলেই মত ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের।

রবিবার দু’দেশের কর্তাদের উপস্থিতিতে ২৬০টি কার্টনবোঝাই হাড়িভাঙ্গা আম ভারতের প্রতিনিধিদের হাতে তুলে দেন বাংলাদেশের আধিকারিকেরা।

রবিবার দু’দেশের কর্তাদের উপস্থিতিতে ২৬০টি কার্টনবোঝাই হাড়িভাঙ্গা আম ভারতের প্রতিনিধিদের হাতে তুলে দেন বাংলাদেশের আধিকারিকেরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ১৭:১৪
Share: Save:

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী-সহ এ রাজ্যের মুখ্যমন্ত্রীর জন্য উপহার হিসেবে হাড়িভাঙ্গা আম পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে দু’দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলেই মত ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের।

রবিবার বনগাঁর পেট্রাপোল সীমান্ত দিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ২ হাজার ৬০০ কিলোগ্রাম হাড়িভাঙ্গা আম পাঠান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুপুরে দু’দেশের কর্তাদের উপস্থিতিতে ২৬০টি কার্টনবোঝাই হাড়িভাঙ্গা আম ভারতের প্রতিনিধিদের হাতে তুলে দেন বাংলাদেশের আধিকারিকেরা। তাঁদের মতে, ভারত-বাংলাদেশের মধ্যে সুসম্পর্ক বজায় রাখার জন্য এই আম পাঠিয়েছে হাসিনা সরকার। পেট্রাপোল সীমান্তে যে সব ট্রাক যাতায়াত করে, সেগুলির ক্লিয়ারিং এজেন্টদের সচিব কার্তিক চক্রবর্তী বলেন, ‘‘রংপুরের হাড়িভাঙা অতি উৎকষ্ট মানের। এতে ভারত-বাংলাদেশের দু’দেশের সম্পর্ক আরও মজবুত হবে। সৌজন্যের আদানপ্রদানের সঙ্গে সঙ্গে বাণিজ্যিক সম্পর্কও আরও দৃঢ় হবে।’’ প্রায় একই মত বাংলাদেশের ডেপুটি কমিশনার অনুপম চাতমা এবং এ দেশের কাস্টমস আধিকারিক অনীত জৈনের। অনীত বলেন, ‘‘করোনাকালে কোভিডের তিক্ততা মিটিয়ে দেবে এ আমের মিষ্টতা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE