Advertisement
০৩ মে ২০২৪
Basirhat

বন্ধ নতুন টোটো বিক্রি

শহরবাসীর দাবি, শহর ও গ্রাম থেকে আসা হাজার দশেক টোটো চলে বসিরহাট শহরের রাস্তায়। সেই সঙ্গে সীমান্ত-বাণিজ্যের ট্রাক ঢোকে।

টোটো বিক্রি বন্ধ।

টোটো বিক্রি বন্ধ। — ফাইল চিত্র।

বসিরহাট শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১০:০০
Share: Save:

শহরকে যানজটমুক্ত করতে বন্ধ করে দেওয়া হল টোটো বিক্রি। এখন থেকে পুরনো টোটো চালানো গেলেও নতুন কোনও টোটো রাস্তায় নামানো যাবে না। শোরুমে বিক্রি করা যাবে না টোটো। বসিরহাট শহরের যানজট কমাতে এই নির্দেশ জারি করেছে পুলিশ-প্রশাসন। আইসি সুরিন্দর সিংহ বলেন, ‘‘শহরে যানজট কমাতে সকাল ৯টা থেকে ১২টা এবং বিকেল ৩টে থেকে ৬টা পর্যন্ত কিছু রাস্তায় এক দিকে গাড়ি চলাচল করবে। বিশেষ কিছু জায়গায় পার্কিং বন্ধ করা হয়েছে।’’ সেই সঙ্গে শহরে কোনও নতুন টোটো নামানো যাবে না বলেও জানান তিনি। টোটোর দোকানগুলিতে সেই নির্দেশ পাঠানো হচ্ছে।

বসিরহাট দক্ষিণের বিধায়ক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘শহরে যানজট ছাড়াতে পুলিশকেও বেগ পেতে হচ্ছে। আমরা চাই, গতি ফিরুক শহরে।’’

শহরবাসীর দাবি, শহর ও গ্রাম থেকে আসা হাজার দশেক টোটো চলে বসিরহাট শহরের রাস্তায়। সেই সঙ্গে সীমান্ত-বাণিজ্যের ট্রাক ঢোকে। যানজট এখানে প্রতিদিনের সমস্যা। সম্প্রতি মহকুমাশাসকের দফতরে বিভিন্ন টোটো ইউনিয়নের সঙ্গে বৈঠক হয়েছে। সব পক্ষ সেখানে যানজট রুখতে প্রশাসনের পদক্ষেপ সঙ্গে সহমত হয়েছে বলে দাবি প্রশাসনের।

টোটো ইউনিয়নের নেতা ভাস্কর মিত্র বলেন, ‘‘শহর যানজটমুক্ত থাকুক, আমরাও সেটা চাই।’’ তবে প্রশাসনের সিদ্ধান্তে সমস্যায় পড়েছেন টোটো দোকানিরা। শহরে ৩-৪টি দোকান আছে টোটোর। এক টোটো ব্যবসায়ী স্বপন মণ্ডল বলেন, ‘‘ঋণ করে অনেক কষ্টে দোকান খুলেছিলাম। প্রশাসনের নির্দেশের পরে দোকান বন্ধ করে দিতে হচ্ছে। প্রচুর ক্ষতি হল আমাদের মতো ছোট ব্যবসায়ীদের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Basirhat Toto Car
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE