Advertisement
১৯ মে ২০২৪
Pradhan Mantri Awas Yojana

আবাস তালিকায় নাম ঢোকানোর জন্য চাপ, অভিযুক্ত বিজেপি পঞ্চায়েত সদস্য

ঘটনাটি বাগদা ব্লকের হেলেঞ্চা পঞ্চায়েত এলাকার। আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা ৮ ডিসেম্বর বিডিও সৌমেন্দু গঙ্গোপাধ্যায়ের কাছে এ বিষয়ে অভিযোগ করেন।

অভিযুক্ত বিজেপি সদস্য বিপুল রায় ও আশাকর্মী রেবা বাইন। নিজস্ব চিত্র

অভিযুক্ত বিজেপি সদস্য বিপুল রায় ও আশাকর্মী রেবা বাইন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বাগদা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ০৮:২৫
Share: Save:

আশা ও অঙ্গনওয়া়ড়ি কর্মীদের চাপ দিয়ে নিজের দাদার নাম আবাস যোজনার তালিকায় তোলার অভিযোগ উঠল বিজেপি পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে।

ঘটনাটি বাগদা ব্লকের হেলেঞ্চা পঞ্চায়েত এলাকার। আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা ৮ ডিসেম্বর বিডিও সৌমেন্দু গঙ্গোপাধ্যায়ের কাছে এ বিষয়ে অভিযোগ করেন। ব্লক প্রশাসন সূত্রে জানানোহয়েছে, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

দিন কয়েক আগে এক আশাকর্মী ও দু’জন অঙ্গনওয়াড়ি কর্মী হেলেঞ্চা পঞ্চায়েতের ১৩১ নম্বর বুথে আবাস যোজনার তালিকায় নাম থাকা বাসিন্দাদের বাড়ি বাড়ি সমীক্ষা করতে গিয়েছিলেন। তাঁদের অভিয়োগ, স্থানীয় এক বাসিন্দার বাড়িতে গিয়ে দেখেন, তাঁর পাকাবাড়ি, বাইক ও টোটো আছে।

অভিযোগকারী অঙ্গনওয়াড়ি কর্মী রেবা বাইন বলেন, ‘‘উনি হেলেঞ্চা পঞ্চায়েতের বিরোধী দলনেতা, বিজেপির বিপুল রায়ের দাদা। বিপুল আমাদের চাপ দিয়ে তালিকায় তাঁর দাদার নামনথিভুক্ত করতে বাধ্য করেন। এই ঘটনায় আমি মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়ি।’’

বিপুল অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘‘আমার বিরুদ্ধে রাজনৈতিক চক্রান্ত করে ফাঁসানোর চেষ্টা হচ্ছে।’’

এ বিষয়ে বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস বলেন, ‘‘এই ঘটনায় প্রমাণিত, সামান্য ক্ষমতা পেয়েই বিজেপি সদস্যেরা কী ভাবে তার অপব্যবহার করতে পারে। বিডিওকে বলেছি, তদন্ত করে পদক্ষেপ করতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pradhan Mantri Awas Yojana BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE