Advertisement
১৪ জুলাই ২০২৪
Bomb Found in Bhangar

‘তাজা নেতা’ আরাবুলের গ্রেফতারির পর দিনই ভাঙড়ের স্কুলের পাশে উদ্ধার ‘তাজা বোমা’! ছড়াল চাঞ্চল্য

ভাঙড়ে নতুন করে বোমা উদ্ধারকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে। যে স্কুলের পাশ থেকে বোমা উদ্ধার হয়েছে, সেখানে মাধ্যমিক পরীক্ষার সেন্টার হওয়ায় স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়িয়েছে ছাত্র-ছাত্রীদের মধ্যেও।

এই বোমাগুলিই উদ্ধার করা হয়েছে।

এই বোমাগুলিই উদ্ধার করা হয়েছে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভাঙড় শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১১
Share: Save:

তৃণমূল নেতা আরাবুল ইসলাম গ্রেফতারের পর দিনই ভাঙড়ে উদ্ধার হল বোমা। ভাঙড়ের পোলেরহাট থানার অন্তর্গত পোলেরহাট হাই স্কুলের পাশে আবর্জনার স্তূপ থেকে সেই তাজা বোমাগুলি উদ্ধার করা হয়। কয়েক জন স্থানীয় বাসিন্দা বোমাগুলি দেখতে পেয়ে থানায় খবর দেন। এর পর ঘটনাস্থলে পৌঁছন পোলেরহাট থানার পুলিশকর্মীরা। বোমাগুলি উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। ভাঙড়ে নতুন করে বোমা উদ্ধারকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। যে স্কুলের পাশ থেকে বোমা উদ্ধার হয়েছে, সেখানে মাধ্যমিক পরীক্ষার সেন্টার হওয়ায় স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়িয়েছে ছাত্র-ছাত্রীদের মধ্যেও।

উল্লেখযোগ্য যে, বৃহস্পতিবার ভাঙড়ের প্রাক্তন বিধায়ক আরাবুলকে গ্রেফতার করেছে উত্তর কাশীপুর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, তৃণমূল নেতা আরাবুলের বিরুদ্ধে খুনের অভিযোগ রয়েছে। একই সঙ্গে রয়েছে সরকারি সম্পত্তি ভাঙচুর, আগ্নেয়াস্ত্র-সহ দলবদ্ধ ভাবে আক্রমণের অভিযোগও। পুলিশ সূত্রে খবর, খুনের অভিযোগেই আরাবুলকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য ভাঙড়ের প্রাক্তন বিধায়ককে লালবাজারে আনা হয়। রাতে লালবাজারের লকআপে ছিলেন আরাবুল। পুলিশের একটি সূত্রের বক্তব্য, যে হেতু আরাবুলের মতো নেতার গ্রেফতারির ঘটনা ‘স্পর্শকাতর’, তাই তাঁকে স্থানীয় থানায় না নিয়ে গিয়ে সোজা লালবাজারে আনা হয়েছে। শুক্রবার তাঁকে বারুইপুরের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করবে পুলিশ। সেই গ্রেফতারির এক দিন পরেই ভাঙড় থেকে বোমা উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে।

অন্যদিকে, আরাবুলকে শুক্রবার বারুইপুর আদালতে নিয়ে আসা হবে। তার আগেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে আদালত চত্বর। মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশ বাহিনী। যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তার জন্য এই পদক্ষেপ বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhangar bomb Arabul Islam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE