Advertisement
০৬ মে ২০২৪
bomb

শিয়ালদহ দক্ষিণ শাখায় রেললাইনে পড়ে বোমাভর্তি ব্যাগ! ঘটনাস্থলে পৌঁছেছে ক্যানিং থানার পুলিশ

রেললাইনের দিকে প্রাতর্ভ্রমণে বেরিয়েছিলেন এক ব্যক্তি। তাঁর সঙ্গে ছিল পোষ্য। ওই কুকুরটি পড়ে থাকা ব্যাগটি শুঁকে সেখান থেকে নড়তে চায়নি। মালিক ওই ব্যাগে উঁকি দিয়ে দেখেন তাতে বোমা রয়েছে।

Bombs recovered from rail line in Canning

রেললাইনে পড়ে ব্যাগভর্তি বিস্ফোরক। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ক্যানিং শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১০:৫২
Share: Save:

পঞ্চায়েত ভোটের আগে আবার বোমা উদ্ধারের ঘটনা। এ বার ব্যাগভর্তি বোমা মিলল শিয়ালদহ দক্ষিণ শাখায় ক্যানিং স্টেশনের ঠিক আগের তালদি রেললাইনে। সেখানে ব্যাগভর্তি বোমা পড়ে থাকতে দেখেন স্থানীয়েরা।

স্থানীয় সূত্রে খবর, স্টেশন থেকে কিছুটা দূরে উত্তর রাজাপুর রেললাইনের দিকে প্রাতর্ভ্রমণে বেরিয়েছিলেন এক ব্যক্তি। তাঁর সঙ্গে ছিল পোষ্য। ওই কুকুরটি পড়ে থাকা ব্যাগটি শুঁকে সেখান থেকে নড়তে চায়নি। কুকুরের মালিক ওই ব্যাগে উঁকি দিয়ে দেখেন তাতে তাজা বোমা রয়েছে। তাঁর মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে যায় রেলপুলিশ। দেখা যায়, ওই ব্যাগে সাত-আটটি বোমা রয়েছে। খবর দেওয়া হয় ক্যানিং থানায়। পুলিশ এসে জায়গাটি ঘিরে রাখে।

পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যে বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। তারা এসে বোমগুলিকে নিষ্ক্রিয় করবে। কে বা কারা ওই বিস্ফোরক ভর্তি ব্যাগ রেললাইনের ধারে রেখে গিয়েছে, তার খোঁজ শুরু করেছে পুলিশ।

অন্য দিকে, রাতভর বোমাবাজির ঘটনায় চাঞ্চল্য দক্ষিণ ২৪ পরগনার কুলপি বিধানসভার ছামনাবনি গ্রামে। বিরোধীদের অভিযোগ, ঘটনার নেপথ্যে রয়েছে তৃণমূল। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসকদল। এলাকার পঞ্চায়েতের কংগ্রেস প্রার্থী সাহারুল পাইক অভিযোগ করেন, মঙ্গলবার গভীর রাত থেকে এলাকায় ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। পুলিশের উপস্থিতিতে রাতভর বোমাবাজি হয়েছে গ্রামে। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ করছেন বিরোধীরা। রাতভর বোমাবাজির জেরে সকাল থেকেই থমথমে ওই এলাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE