Advertisement
০২ মে ২০২৪
Accident

হুগলি নদীতে দু’টি পণ্যবাহী জাহাজে মুখোমুখি ধাক্কা, ডুবল বাংলাদেশগামী জাহাজ, উদ্ধার ন’জন

শনিবার ভোর ৫টা নাগাদ কুলপি থানার অন্তর্গত হুগলি নদীর পয়লা নম্বর এলাকার এই দুর্ঘটনা হয়। হুগলি নদী দিয়ে একটি পণ্যবাহী জাহাজ বাংলাদেশে যাচ্ছিল। সে সময় আর একটি জাহাজ সেটিকে ধাক্কা মারে।

Picture of ship sinking in Hooghly river

দুর্ঘটনায় বাংলাদেশগামী জাহাজটির একাংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে ধীরে ধীরে সেটি হুগলি নদীতে ডুবে যায়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কুলপি শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২০
Share: Save:

হুগলি নদীতে দু’টি পণ্যবাহী জাহাজের মধ্যে মুখোমুখি ধাক্কায় ডুবে গেল একটি বাংলাদেশগামী জাহাজ। শনিবার ভোরে কুলপি থানা এলাকার হুগলি নদীতে এই দুর্ঘটনা হয়। দুর্ঘটনাগ্রস্ত বাংলাদেশি জাহাজ থেকে ৯ জনকে উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, শনিবার ভোর ৫টা নাগাদ কুলপি থানার অন্তর্গত হুগলি নদীর পয়লা নম্বর এলাকায় এই দুর্ঘটনা হয়। হুগলি নদী দিয়ে একটি ছাইবোঝাই পণ্যবাহী জাহাজ বাংলাদেশে যাচ্ছিল। সে সময় আর একটি পণ্যবাহী জাহাজ উল্টো দিক এসে জাহাজটিকে মুখোমুখি ধাক্কা মারে। এর জেরে ছাইবোঝাই জাহাজটির একাংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে ধীরে ধীরে হুগলি নদীতে ডুবে যেতে থাকে জাহাজটি। ওই জাহাজটি থেকে ৯ জন কর্মীকে উদ্ধার করেছেন স্থানীয়েরা। কুয়াশার জেরেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক অনুমান পুলিশের।

দুর্ঘটনার পর তড়িঘড়ি উদ্ধারকাজে নামেন স্থানীয় বাসিন্দারা। জালাল শেখ নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘‘ভোর ৫টা নাগাদ নদীতে দুর্ঘটনা হয়েছে। কুয়াশার জন্য দু’টি জাহাজের মধ্যে ধাক্কা লেগেছে। একটি জাহাজ থেকে ৯ জনকে উদ্ধার করতে পেরেছি আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident hooghly river Cargo Ship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE