Advertisement
১৮ মে ২০২৪
CBI at Bhangar

নথি পোড়ানো কাণ্ডে সিবিআই তলব, খবর পেয়েই ফুঁসে উঠলেন ভাঙড়ের তৃণমূল নেতা

মঙ্গলবার ভাঙড়ের আন্দুল গড়িয়া এলাকায় পাঁচিল দিয়ে ঘেরা একটি মাঠে নথি পুড়তে দেখা যায়। ওই কাণ্ডে সিবিআই ‘জমিমালিক’ হিসাবে তাঁকে তলব করেছে বলে জানিয়েছেন রাকেশ রায়চৌধুরী।

CBI summons TMC leader after the documents allegedly set on fire at Bhangar

নথি পোড়ানোর ঘটনায় তৃণমূল নেতাকে তলব। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৩:৩৩
Share: Save:

ভাঙড়ের মাঠে নথিপত্র পোড়ানোর অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকরা তলব করেছেন রাকেশ রায়চৌধুরী নামে স্থানীয় এক তৃণমূল নেতাকে। নথি পোড়ানোর ঘটনা প্রকাশ্যে আসার পর জল্পনা ছড়ায়, যে জমিতে ওই ঘটনা ঘটানো হয়েছে তা রাকেশের নামে রয়েছে। যদিও ভাঙড়ের আন্দুল গড়িয়া এলাকায় তাঁর কোনও জমি নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন রাকেশ।

মঙ্গলবার সকালে ভাঙড়ের আন্দুল গড়িয়া এলাকায় পাঁচিল দিয়ে ঘেরা একটি মাঠের মধ্যে বেশ কিছু নথিপত্র পুড়তে দেখা যায়। ওই কাণ্ডে সিবিআই জমিমালিক হিসাবে তাঁকে তলব করেছে বলে জানিয়েছেন রাকেশ। যদিও তিনি দাবি করেছেন, ওই এলাকায় তাঁর কোনও জমিই নেই। রাকেশের কথায়, ‘‘ওখানে আমার কোনও জমি নেই। আমাকে ফোন করা হয়েছে। আমি ওখানে যাচ্ছি। আমি গিয়ে কথা বলব ওঁদের সঙ্গে। যদি এক চুল আমার বিরুদ্ধে কিছু প্রমাণ করতে পারে, আমি ফাঁসির মঞ্চে উঠে যাব।’’ সেই সঙ্গে ওই তৃণমূল নেতার সংযোজন, ‘‘এটা বিরোধীদের চক্রান্ত। বিজেপি এবং আইএসএফ এই ষড়যন্ত্র করছে। এতে কোনও লাভ হবে না।’’ ওই জমি কার নামে রয়েছে, তা-ও তিনি জানেন না বলে দাবি করেছেন রাকেশ।

অভিযোগ উঠেছে, রাতের অন্ধকারে কেউ বা কারা মাঠে ডাঁই করে রেখেছিলেন নথিপত্র। সেখানে আগুন ধরিয়ে দেওয়া হয়। এর পর সকালে স্থানীয়রা দেখতে পান, বিশাল এলাকা জুড়ে আগুন জ্বলছে। ওই নথি কিসের, কেন তাতে আগুন ধরানো হল, তা এখনও অস্পষ্ট। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কলকাতা লেদার কমপ্লেক্স থানা। কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে পৌঁছন সিবিআই আধিকারিকরাও। আগুন নিভিয়ে তাঁরা উদ্ধার করেন কিছু আধপোড়া নথি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI TMC Bhangar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE