Advertisement
২১ জুন ২০২৪

যুব ও তৃণমূলের সংঘর্ষে ফের উত্তেজনা জেলায় 

রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে কলকাতা লেদার কমপ্লেক্স থানার ভাঙড়ের কুলবেড়িয়া গ্রামে।

জখম: যুব তৃণমূল কর্মী। নিজস্ব চিত্র

জখম: যুব তৃণমূল কর্মী। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা 
ভাঙড় শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯ ০৪:২৪
Share: Save:

নয়া নাগরিকত্ব আইনের প্রতিবাদে যুব তৃণমূলের প্রতিবাদ মিছিলে যাওয়াকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে গুরুতর জখম হলেন কয়েক জন।

রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে কলকাতা লেদার কমপ্লেক্স থানার ভাঙড়ের কুলবেড়িয়া গ্রামে। পুলিশ জানিয়েছে, দু’পক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। কাউকে গ্রেফতার করা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন বিকেলে ভাঙড় ২ ব্লক যুব তৃণমূলের ডাকে কলকাতা লেদার কমপ্লেক্স থানার কাঁটাতলা থেকে বামনঘাটা বাজার পর্যন্ত বাসন্তী হাইওয়ের উপরে মিছিলের আয়োজন করা হয়। সেখানে ছিলেন যুব তৃণমূলের জেলা সভাপতি সওকত মোল্লা। যুব তৃণমূলের ওই মিছিলে যোগ দেওয়ার জন্য ভাঙড়ের কুলবেড়িয়া এলাকা থেকেও অনেকে এসেছিলেন।

অভিযোগ, মিছিলে যাতে এলাকা থেকে কেউ যোগ না দিতে পারে, সে জন্য স্থানীয় তৃণমূল নেতা সাবির শেখ ও তাঁর লোকজন হুমকি দেয়। সাবির ভাঙড়ের তৃণমূল নেতা আরাবুল ইসলামের অনুগামী বলে পরিচিত। কিন্তু হুমকি অমান্য করে ওই এলাকার যুব তৃণমূল কর্মীরা মিছিলে যান। সেই ‘অপরাধে’ সন্ধ্যার পরে মিছিল থেকে ফিরতেই তাঁদের উপরে হামলা চালানো হয় বলে অভিযোগ। মাথা ফাটে যুব তৃণমূল কর্মী সইদুল ইসলামের।

ঘটনার প্রতিবাদে যুব তৃণমূল কর্মীরা পাল্টা সাবিরদের উপরে আক্রমণ করে বলে অভিযোগ। দু’পক্ষের মারামারিতে জখম হন কয়েক জন। আহতদের জিরানগাছা ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পরে সকলকে ছেড়ে দেওয়া হয়েছে।

ভাঙড় ২ ব্লক যুব তৃণমূলের সভাপতি কাশেফুল করুব খাঁন বলেন, ‘‘দলের জেলা ও রাজ্য নেতৃত্বের নির্দেশে নয়া নাগরিকত্ব আইনের প্রতিবাদে মিছিলের আয়োজন করা হয়। ওই মিছিলে যাওয়া নিয়ে তৃণমূলের কিছু লোকজন আমাদের কর্মীদের উপরে হামলা চালায়। এই ঘটনায় এক যুব কর্মীর মাথা ফাটে। আমাদের বেশ কয়েক জন জখম হন। বিষয়টি দলের ঊর্ধ্বতন নেতৃত্বকে জানিয়েছি।’’

অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূল নেতা সাবির বলেন, ‘‘ওরাই মিছিল থেকে ফেরার পথে আমাদের কয়েক জনের উপরে বাঁশ, লাঠি নিয়ে আক্রমণ করে। আমাদের কয়েকজন জখম হয়েছেন। উল্টে ওরাই মিথ্যে অভিযোগ করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Bhangar Party Inner Clash NRC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE