Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cyclone Asani

Cyclone Asani in West Bengal: কখনও মেঘ, কখনও বৃষ্টি, ঘন ঘন রং বদলাচ্ছে নামখানা, সাগরের আকাশ, সতর্ক প্রশাসন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত উপকূলবর্তী এলাকা থেকে কাউকেই নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনার কাজ শুরু হয়নি। তবে ফ্লাড শেল্টারগুলি চালু করে দেওয়া হয়েছে।

উপকূলে বর্ষণের আশঙ্কা।

উপকূলে বর্ষণের আশঙ্কা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ডহারবার শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৩:৪৩
Share: Save:

ঘন ঘন রং বদলাচ্ছে দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকার আকাশ। সোমবার সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছিল দক্ষিণ ২৪ পরগনায়। নামখানা, সাগর, ক্যানিং, ডায়মন্ড হারবার-সহ উপকূলবর্তী এলাকায় বৃষ্টির পরিমাণ ছিল অনেক বেশি। কোথাও হালকা হাওয়াও বইছিল। কিন্তু বেলা বাড়তেই সেই ছবির বদল ঘটে। দেখা মেলে রোদেরও।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত উপকূলবর্তী এলাকা থেকে কাউকেই নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনার কাজ শুরু হয়নি। তবে ফ্লাড শেল্টারগুলি চালু করে দেওয়া হয়েছে। সোমবার সকালে বৃষ্টি থামতেই সাগরদ্বীপ, ঘোড়ামারা দ্বীপ, বকখালি, ফ্রেজারগঞ্জ, মৌসুনি দ্বীপ-সহ বিভিন্ন এলাকায় প্রশাসনের তরফে সতর্কতামূলক প্রচারও শুরু হয়েছে। সমুদ্র সৈকত এবং পর্যটন কেন্দ্রগুলিতেও প্রচার চালানো হচ্ছে। সাগরের বিডিও সুদীপ্ত মণ্ডল বলেন, ‘‘যে ক’দিন খারাপ আবহাওয়া থাকবে, তত দিন তীর্থযাত্রীদের এখানে আসার জন্য নিষেধ করা হয়েছে। যাঁরা ইতিমধ্যে এসে পড়েছেন, তাঁরা যেন তাড়াতাড়ি নিরাপদে বাড়ি ফিরতে পারেন, সে দিকটিও গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।’’

জেলাশাসক পি উলগানাথন বলেন, ‘‘শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। ফ্লাড শেল্টারও তৈরি রাখা হয়েছে। সময় মতো মানুষদের উপকূল থেকে সরিয়ে আনা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Asani train Coastal Area
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE