Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
covid 19 india

Doctors On Wheel: দুয়ারে চিকিৎসক দল, ডায়মন্ড হারবারে চালু হতে চলেছে ডক্টর্স অন হুইল পরিষেবা

নয়া পরিষেবার মাধ্যমে এলাকার করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য বাড়ির কাছে পৌঁছবেন চিকিৎসকরা।

বাড়ি বাড়ি যাবেন চিকিৎসকরা।

বাড়ি বাড়ি যাবেন চিকিৎসকরা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ২০:২৬
Share: Save:

নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে ‘ডক্টর্স অন হুইল’ পরিষেবার কথা আগেই ঘোষণা করেছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার থেকে সেই প্রকল্প চালু হতে চলেছে। প্রথম দিন ঠাকুরপুকুরের আশুতি দু’নম্বর গ্রাম পঞ্চায়েত, মহেশতলার মাতৃসদন এবং বজবজ এক নম্বর ব্লকে কোভিড আক্রান্তদের চিকিৎসার জন্য ভ্রাম্যমাণ গাড়িতে চড়ে পৌঁছে যাবেন চিকিৎসকরা।
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওই পরিষেবার মাধ্যমে এলাকার করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য বাড়ির কাছে পৌঁছবেন চিকিৎসকরা। সেই লক্ষ্যেই ‘ডক্টর্স অন হুইল’-এর ভাবনা। প্রাথমিক ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ভ্রাম্যমাণ গাড়িতে সংক্রমিত এলাকায় পৌঁছে যাবেন চিকিৎসকরা। জেলা প্রশাসন এবং চিকিৎসকদের সংগঠন ‘প্রোটেক্ট দ্য ওয়ারিয়র’-এর সহযোগিতায় এই প্রকল্প শুরু হবে।

জেলা জুড়ে প্রায় ২৬ জন চিকিৎসক কাজ করবেন বিভিন্ন সময়ে। মঙ্গলবার দু’জন বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে ‘ডক্টর্স অন হুইল’ পরিষেবা চালু হবে। আগামী দিনে জেলার সংক্রমিত এলাকায় ঘুরবে সেই গাড়ি। জেলাশাসক পি উলগানাথন বলেন, ‘‘সাংসদের নির্দেশ মতো ‘ডক্টর্স অন হুইল’ চালু করতে চলেছি আমরা। এখন থেকে ভ্রাম্যমাণ গাড়িতে চড়ে চিকিৎসকরা পোঁছে যাবেন সংক্রমিত এলাকায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.