Advertisement
১৮ মে ২০২৪
gold

Gold recovered: বিএসএফ দেখে ইছামতী নদীতে ঝাঁপ, নৌকা থেকে উদ্ধার ৪০ কেজি সোনা, দাম বিশ কোটির বেশি!

গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় বিএসএফ। পাচারকারীরা বিএসএফকে দেখেই ইছামতীতে ঝাঁপ দিয়ে সাঁতরে বাংলাদেশ পালায়। উদ্ধার হয় ৪০ কেজি সোনা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৭:০৬
Share: Save:

ভারত-বাংলাদেশ সীমান্তে অভিযান চালিয়ে উত্তর ২৪ পরগনার গুনারমাঠ এলাকায় ইছামতীর বুকে ভাসমান নৌকা থেকে বিপুল পরিমাণে বেআইনি সোনা আটক করল সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। উদ্ধার হওয়া ৪০ কেজিরও বেশি সোনার বাজারমূল্য ২০ কোটি টাকার বেশি। এ যাবৎ এত বিপুল পরিমাণ সোনা আটক করা হয়নি বলে বিএসএফ সূত্রে দাবি।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে, বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার গুনারমাঠ গ্রামের কাছে ইছামতী নদীর ধারে আন্তর্জাতিক সীমান্তে সন্দেহজনক এলাকায় নজরদারি শুরু হয়। সাড়ে ছ’টা নাগাদ জওয়ানরা ৭-৮ জন সন্দেহভাজনকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে কাঠের নৌকায় ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে দেখেন। বিএসএফ জওয়ানরা দলটিকে চ্যালেঞ্জ করেন। বেগতিক দেখে চোরাকারবারীরা সমস্ত জিনিস ফেলে নদীতে ঝাঁপ দেয় এবং সাঁতরে বাংলাদেশে ফিরে যায়।

এর পরেই তল্লাশি চালিয়ে নৌকা থেকে ৫টি থলে বাজেয়াপ্ত করে বিএসএফ। ব্যাগ খুললে দেখা যায়, তাতে রয়েছে ৩২১টি সোনার বিস্কুট, ৪টি সোনার বাট, ১টি সোনার কয়েন এবং ৪টি মোবাইল ফোন। কাঠের নৌকা থেকে উদ্ধার হয়েছে বাংলাদেশি খবরের কাগজও। বাজেয়াপ্ত হওয়া সোনার মোট ওজন ৪১.৪৯ কেজি। যার বাজার মূল্য প্রায় ২১ কোটি ২২ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE