Advertisement
০৬ মে ২০২৪
Sandeshkhali Incident

সন্দেশখালিতে আবার বিক্ষোভ! আরও তিন তৃণমূল নেতার গ্রেফতারি চান বেড়মজুরের গ্রামবাসীরা

সন্দেশখালিতে বিক্ষোভ আন্দোলন শুরু হয়েছিল গত ফেব্রুয়ারি মাস থেকেই। জমির জবরদখল থেকে শুরু করে মহিলাদের নির্যাতন-সহ একাধিক অভিযোগে পথে নেমেছিলেন সন্দেশখালির মহিলারা।

— নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৫:০০
Share: Save:

সন্দেশখালিতে আবার বিক্ষোভ শুরু হল আরও তিন তৃণমূল নেতার গ্রেফতারি চেয়ে। জমির জবদরদখল থেকে শুরু করে এলাকার মানুষের উপর অত্যাচার এমনকি, মহিলাদের নির্যাতনের অভিযোগও উঠেছে ওই তৃণমূল নেতাদের বিরুদ্ধে। রবিবার সন্দেশখালির বেড়মজুর গ্রামের বাজার চত্বরে টায়ারে আগুন জ্বালিয়ে স্লোগান দিয়ে বিক্ষোভ দেখান গ্রামবাসীদের একাংশ।

সন্দেশখালিতে বিক্ষোভ আন্দোলন শুরু হয়েছিল গত ফেব্রুয়ারি মাস থেকেই। জমির জবরদখল থেকে শুরু করে মহিলাদের নির্যাতন-সহ একাধিক অভিযোগে তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং তাঁর শাগরেদদের গ্রেফতারির দাবিতে পথে নেমেছিলেন সন্দেশখালির মহিলারা। গত ২৯ ফেব্রুয়ারি শাহজাহানের গ্রেফতারির পর সেই আন্দোলন কিছুটা থিতিয়েছিল। পরে গ্রেফতার করা হয়েছিল শাহজাহান-ঘনিষ্ঠ, সরবেড়িয়ার গ্রাম পঞ্চায়েত প্রধান জিয়াউদ্দিন মোল্লা, ফারুক আকুঞ্জি এবং দিদার বক্স মোল্লাকেও। শনিবার শাহজাহানের ভাই আলমগির শেখকেও গ্রেফতার হয়েছে সিবিআইয়ের হাতে। এই পরিস্থিতিতেই রবিবার সন্দেশখালির বেরমজুরে নতুন করে শুরু হয় বিক্ষোভ।

সন্দেশখালির বাজারের সামনে বিক্ষোভ প্রদর্শন গ্রামবাসীদের।

সন্দেশখালির বাজারের সামনে বিক্ষোভ প্রদর্শন গ্রামবাসীদের। — নিজস্ব চিত্র।

যে তৃণমূল নেতাদের গ্রেফতারির দাবিতে সরব হয়েছেন গ্রামবাসীরা, তাঁরা হলেন, বেড়মজুর দুই নম্বরে গ্রাম পঞ্চায়েতের প্রধান হাজি সিদ্দিক মোল্লা, তৃণমূল নেতা হাশেম মোল্লা এবং জুলফিকার মোল্লা। এঁদের বিরুদ্ধেও জমিদখল এবং মানুষের উপর অত্যাচারের অভিযোগ রয়েছে।

প্রসঙ্গত, শনিবার থেকেই বিজেপি নেত্রী তথা আইনজীবী প্রিয়ঙ্কা টিব্রেওয়ালের নেতৃত্বে সন্দেশখালির মানুষের অভিযোগ নেওয়ার শিবির শুরু হয়েছে। শনিবারের পর রবিবারও সন্দেশখালির ত্রিমোহিনী এলাকায় শুরু হয় অভিযোগ গ্রহণ শিবির। প্রিয়ঙ্কা ছাড়াও সেখানে রয়েছে ২০ জন আইনজীবীর প্রতিনিধিদল । এলাকার মানুষের অভিযোগ তাঁরা গ্রহণ করবেন এবং সেই অভিযোগ জমা দেবেন আদালতে।

অন্য দিকে, শনিবার শাহজাহানের ভাই আলমগিরকে গ্রেফতার করার পর রবিবার তাঁকে বসিরহাট আদালতে তোলে সিবিআই। তাঁর সঙ্গে আনা হয় শাহজাহানের আরও দুই সঙ্গী মাফুজার মোল্লা এবং সিরাজুল মোল্লাকে। এঁদেরকে সন্দেশখালিতে ইডির উপর হওয়া হামলা সংক্রান্ত মামলায় গ্রেফতার করা হয়েছিল। সেই মামলার সূত্রেই আদালতে তোলা হয় তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeshkhali Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE