Advertisement
২৫ জুন ২০২৪
Death

গভীর সমুদ্রে মাছ ধরার সময় গিয়ে অসুস্থ, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েই কি ম়়ৃত্যু মৎস্যজীবীর?

২১ মার্চ, মঙ্গলবার মাছ ধরার জন্য অন্যান্য মৎস্যজীবীর সঙ্গে ‘এফবি রিয়া’ নামে একটি ট্রলারে করে গভীর সমুদ্রে গিয়েছিলেন দুলাল প্রামাণিক।

Representational picture of dead body

শুক্রবার সকালে দুলাল প্রামাণিক মৃত বলে ঘোষণা করেন প্রাথমিক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসকেরা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নামখানা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১২:৪১
Share: Save:

গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে আচমকা অসুস্থ হয়ে মৃত্যু হল এক মৎস্যজীবীর। শুক্রবার সকালে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানার বাসিন্দা ওই মৎস্যজীবীর দেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে খবর, নামখানা ব্লকের ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার দক্ষিণ শিবপুর এলাকার বাসিন্দা ছিলেন দুলাল প্রামাণিক। ২১ মার্চ, মঙ্গলবার মাছ ধরার জন্য অন্যান্য মৎস্যজীবীর সঙ্গে ‘এফবি রিয়া’ নামে একটি ট্রলারে করে গভীর সমুদ্রে গিয়েছিলেন তিনি। ওই মৎস্যজীবীদের দাবি, বৃহস্পতিবার রাত ১২টা নাগাদ মাছ ধরার সময় ট্রলারেই অসুস্থ বোধ করতে থাকেন বছর পঞ্চাশের দুলাল। তড়িঘড়ি তাঁকে নিয়ে উপকূলের দিকে রওনা দেয় ট্রলারটি। শুক্রবার সকাল ৭টা নাগাদ অসুস্থ দুলালকে তারিক নগর প্রাথমিক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। খবর পেয়ে রেজালগঞ্জ কোস্টাল থানার পুলিশ ওই স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছয়। ময়নাতদন্তের জন্য মৎস্যজীবীর দেহ কাকদ্বীপ মহকুমা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

গোপাল প্রামাণিক নামে স্থানীয় মৎস্যজীবী সংগঠনের এক কর্তা বলেন, ‘‘বৃহস্পতিবার রাতে গভীর সমুদ্রে জাল টানতে টানতে অসুস্থ হয়ে পড়েন দুলাল প্রামাণিক। ওই অবস্থায় দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে সেখানকার চিকিৎসকেরা তাঁর মৃত বলে ঘোষণা করেন। মনে হচ্ছে, হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে। তবে তাঁর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।’’ সুন্দরবন পুলিশ জেলার এসডিপিও দীপাঞ্জন চট্টোপাধ্যায় বলেন, ‘‘মৎস্যজীবী দুলাল প্রামাণিকের মৃত্যুর কী ভাবে হল, তা জানতে ঘটনার তদন্ত করছে পুলিশ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Fisherman namkhana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE