Advertisement
২০ এপ্রিল ২০২৪
Debashree Roy

মিঠুন’দাকে যোগ্য সম্মান দেওয়া হয়নি! চলচ্চিত্র উৎসব বিতর্কে ‘মহাগুরু’র পাশে দেবশ্রী

বুধবার মধ্যমগ্রামে ‘সন্তু’ নামে এক পোষ্যের সঙ্গে সাক্ষাৎ করতে যান দেবশ্রী। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হতেই উঠে আসে চলচ্চিত্র উৎসব প্রসঙ্গ। উঠে আসে মিঠুনের আমন্ত্রণ না পাওয়ার কথাও।

মিঠুন চক্রবর্তীর পাশে দাঁড়ালেন দেবশ্রী রায়।

মিঠুন চক্রবর্তীর পাশে দাঁড়ালেন দেবশ্রী রায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মধ্যমগ্রাম শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৬:২৩
Share: Save:

চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ না পাওয়া নিয়ে এ বার অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর পাশে দাঁড়ালেন দেবশ্রী রায়। বুধবার উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামে দেবশ্রী জানিয়েছেন, শিল্পীকে আমন্ত্রণ জানানোর ক্ষেত্রে রাজনীতি থাকা উচিত নয়। তাঁর মতে, মিঠুনকে যোগ্য সম্মান দেওয়া হয়নি।

সন্তু নামে এক পোষ্যের সঙ্গে সাক্ষাৎ করতে বুধবার মধ্যমগ্রাম গিয়েছিলেন দেবশ্রী। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হতেই ওঠে কলকাতা চলচ্চিত্র উৎসব প্রসঙ্গ। সেই সঙ্গে উঠে আসে মিঠুন চক্রবর্তীর আমন্ত্রণ না পাওয়ার প্রসঙ্গও। রায়দিঘির প্রাক্তন তৃণমূল বিধায়ক দেবশ্রীর মতে, মিঠুনকে যোগ্য সম্মান জানানো হয়নি।

প্রত্যেক শিল্পীর সমান সম্মান পাওয়া উচিত বলে মনে করেন মিঠুনের এই নায়িকা। তিনি বলেন, ‘‘মিঠুন’দা আমার সহশিল্পী। আমি মিঠুন’দাকে খুব ভালবাসি। শিল্পী হিসাবে আমি তাঁকে শ্রদ্ধা করি। আমরা অনেক ছবি একসঙ্গে করেছি।’’ তাঁর মতে, ‘‘আমরা শিল্পী। আমরা শিল্পীর চোখে দেখি। আমার মনে হয়, চলচ্চিত্র সংক্রান্ত এমন একটা বিষয়ে সকলকে আমন্ত্রণ জানানো উচিত। সকলকে যোগ্য সম্মান দেওয়া উচিত।’’ মিঠুন প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘‘নিশ্চয়ই ওঁকে সেই সম্মান দেওয়া হয়নি।’’

সম্প্রতি মিঠুনের পাশে দাঁড়িয়েছেন বারাসতের তৃণমূল বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তীও। তাঁর মত ছিল, ‘রাজনৈতিক কারণে’ই হয়তো রাজ্য বিজেপির কোর কমিটির অন্যতম সদস্য মিঠুনকে চলচ্চিত্র উৎসবে ডাকা হয়নি। যদিও দেবশ্রী জানিয়েছেন, এ নিয়ে তাঁর এবং চিরঞ্জিতের দৃষ্টিভঙ্গি আলাদা। চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত ছিলেন দেবশ্রীও। তবে তিনি ছিলেন না সেখানে। তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে অভিনেত্রীর সংক্ষিপ্ত মন্তব্য, ‘‘যেখানে আমি যোগ্য সম্মান পাই না, সেখানে আমি যাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Debashree Roy Mithun Chakraborty KIFF KIFF2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE