Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vicky Yadav Murder Case

খুনের চেষ্টার মামলায় যোগ করা হল অর্জুন ভাইপো পাপ্পুকে

গত বছর ডিসেম্বরের শেষের দিকে ব্যারাকপুরে গোয়েন্দা দফতরে পুরনো একটি মামলায় তদন্তের স্বার্থে হাজিরা দিতে এসে পাপ্পু গ্রেফতার হন। এই ঘটনায় অর্জুনের অনুগামীরা রীতিমতো ক্ষোভে ফেটে পড়েছিলেন।

An image of Vicky

ভিকি যাদব। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ০৫:১৫
Share: Save:

ভাটপাড়ায় তৃণমূলকর্মী ভিকি যাদবকে খুনে জড়িত সন্দেহে সাংসদ অর্জুন সিংহের ভাইপো পাপ্পু সিংহকে নতুন করে একটি খুনের চেষ্টার মামলায় যুক্ত করা হল। গত বছর সোমনাথ শ্যাম ঘনিষ্ঠ রাজ পাণ্ডেকে গুলি করে খুন করার চেষ্টা হয় বলে অভিযোগ। ভিকির মামলার সঙ্গে এ বার সেই মামলাতেও পাপ্পুর নাম যুক্ত করল পুলিশ। বুধবার আদালতে পাপ্পুকে তোলা হয়। আরও সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন করা হয়। কিন্তু বিচারক দু’দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। ভিকিকে খুনের ঘটনায় বিচারক জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। দু’দিনের পুলিশ হেফাজতের পরে পাপ্পুকে জেলে পাঠানো হবে বলে জানা গিয়েছে।

গত বছর ডিসেম্বরের শেষের দিকে ব্যারাকপুরে গোয়েন্দা দফতরে পুরনো একটি মামলায় তদন্তের স্বার্থে হাজিরা দিতে এসে পাপ্পু গ্রেফতার হন। এই ঘটনায় অর্জুনের অনুগামীরা রীতিমতো ক্ষোভে ফেটে পড়েছিলেন। রাতেই জগদ্দল, ভাটপাড়া এলাকায় তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যামের অনুগামীদের সঙ্গে সাংসদের অনুগামীদের মধ্যে হাতাহাতি হয়েছিল। এর পরেই সাংসদ ও বিধায়ক পরস্পরের বিরুদ্ধে ব্যক্তিগত কুৎসা করতে থাকেন। দলের পক্ষ থেকে এই বিষয়ে চুপ থাকার নির্দেশও দেওয়া হয়। এ দিন পাপ্পুকে আদালতে তোলা হবে বলে অর্জুন অুনগামীরা সকাল থেকে আদালতের সামনে ভিড় করতে শুরু করেন। অর্জুন নিজেও আদালতে এসে দীর্ঘ সময় বসেছিলেন।

পাপ্পুকে আদালতে তোলার আগে তৃণমূল কর্মীদের একাংশ তাঁর মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। দলের নির্দেশ মেনে সোমনাথের নাম না করলেও আকারে ইঙ্গিতে অর্জুন এ দিন ফের তাঁকে উদ্দেশ্য করে বলেন, ‘‘দলের নেতাদের নিরাপত্তারক্ষী তুলে নেওয়া হলে বহু নেতার কথা বলা বন্ধ হয়ে যাবে। মুখ্যমন্ত্রী এবং অভিষেককে এই বিষয়ে আবেদন জানাব।’’ ভাইপোর জেল হেফাজত প্রসঙ্গে তিনি আক্ষেপ করে বলেন, ‘‘এখন যেমনটা হচ্ছে, সিপিএমের জমানায় আমার পরিবারের লোকজনের সঙ্গে ঠিক এ রকম করা হত। পাপ্পুর বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ নেই। অথচ তাকে নতুন নতুন মামলায় যুক্ত করে আটকে রাখা হচ্ছে। ঘোর ষড়যন্ত্র এটা।’’

সোমনাথও অনড় তাঁর দাবিতে। তিনি বলেন, ‘‘হলুদ ফাইল খুললে জেলে যেতে হবে বুঝে এখন অনেক কথাই বলবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE