Advertisement
০৪ মে ২০২৪
NIA in Gaighata

গাইঘাটায় খাদ্য সরবরাহ অফিসে এনআইএ হানা! মানব পাচারের তদন্তে জাতীয় তদন্তকারী সংস্থা

এর আগে গত নভেম্বরে গাইঘাটার ঠাকুরনগরে এনআইএয়ের কয়েক জন আধিকারিক যান। স্থানীয় সূত্রে খবর, বিকাশের ভাড়াবাড়িতে হানা দেওয়া হয়। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন ইডির আধিকারিকরা।

NIA

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গাইঘাটা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৬:১৬
Share: Save:

মানব পাচার মামলার তদন্তে উত্তর ২৪ পরগনার গাইঘাটার চাঁদপাড়ায় খাদ্য সরবরাহ অফিসে হানা দিল এনআইএ। পাশাপাশি হাবড়া-সহ আরও কয়েকটি জায়গায় এনআইএ আধিকারিকরা তদন্ত চালাচ্ছেন বলে খবর। একটি সূত্রে খবর, মানব পাচার চক্রের তদন্তে নেমে গত ৮ নভেম্বর গাইঘাটার আনন্দপাড়ায় একটি ভাড়াবাড়ি থেকে বিকাশ হালদার নামে এক ব্যক্তি গ্রেফতার হন। তারই তদন্ত চলছে বলে খবর।

এর আগে গত নভেম্বরে গাইঘাটার ঠাকুরনগরে এনআইএয়ের কয়েক জন আধিকারিক যান। স্থানীয় সূত্রে খবর, বিকাশের ভাড়াবাড়িতে হানা দেওয়া হয়। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন ইডির আধিকারিকরা। বিকাশের স্ত্রী ঝর্ণা সরকার এবং তাঁদের বছর দশেকের মেয়ে থাকেন ওই বাড়িতে। সেখানে কয়েক ঘণ্টার তল্লাশি হয়। বাড়ি থেকে বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে বলে খবর।

বিকাশের স্ত্রী জানান, কয়েক বছর আগে বাংলাদেশ থেকে এখানে এসেছিলেন তাঁরা। মূলত চিকিৎসা করানোর জন্যই ভারতে আসেন। কিন্তু তাঁদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বাংলাদেশে ফিরতে পারেননি। তখন থেকে এখানে ভাড়া রয়েছেন। যদিও এনআইএ তদন্ত সম্পর্কে তিনি কিছুই জানেন না বলে দাবি করেন। সেই সময় বারাসতের এক ব্যবসায়ীর বাড়িতেও এনআইএ হানা দিয়েছিল। এখন তার সঙ্গে খাদ্য সরবরাহ অফিসে এনআইএ হানার যোগসূত্র ঠিক কী, তা এখনও পরিষ্কার নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gaighata NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE