Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Gangasagar Mela: কোভিডবিধিতে কড়াকড়ি সাগরে, তবে বৃষ্টির জেরে পুণ্যার্থীদের ভিড়ে ভাটা

বুধবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয় উপকূলে। যার জেরে অনেক পুণ্যার্থী মেলায় পৌঁছতেই পারেননি বলে মনে করা হচ্ছে।

নিজস্ব সংবাদদাতা
সাগর ১২ জানুয়ারি ২০২২ ২২:৫২
হাই কোর্টের প্রতিনিধি দল

হাই কোর্টের প্রতিনিধি দল
—নিজস্ব চিত্র।

গত সোমবারই আনুষ্ঠানিক ভাবে সাগর মেলার উদ্বোধন হয়েছে। শুরু হয়েছে লোক সমাগমও। কিন্তু অন্য বারের তুলনায় পুণ্যার্থীদের সংখ্যা খানিক কম মেলার দ্বিতীয় দিনে। ভিন্ রাজ্য থেকে মানুষ আসতে শুরু করলেও তাঁদের সংখ্যা বেশ কম।

বুধবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয় উপকূলে। যার জেরে অনেক পুণ্যার্থী মেলায় পৌঁছতেই পারেননি বলে মনে করা হচ্ছে। গোটা মেলা জুড়ে তেমন ভিড় দেখা না গেলেও মেলায় আসার আগে নদীঘাট ও বাসস্ট্যান্ডগুলিতে ভিড় দেখা গিয়েছে। জেলা প্রশাসন মনে করছে, বৃহস্পতিবার থেকে ভিড় কিছুটা হলেও বাড়তে পারে।

লোক কম থাকলেও কোভিডবিধিতে বিশেষ কড়াকড়ি দেখা গেল মেলায়। কোভিড টিকার শংসাপত্র দেখেই ঢুকতে হচ্ছে পুণ্যার্থীদের। তবে শংসাপত্র না থাকলেও ঢোকা যাচ্ছে। বাবুঘাটেও পুণ্যার্থীদের আরটিপিসিআর পদ্ধতিতে কোভিড পরীক্ষা করা হচ্ছে। মেলাতেও কোভিড পরীক্ষার ব্যবস্থা রয়েছে। মেলার প্রবেশ পথে চলছে মাস্ক বিতরণ।

Advertisement

বুধবার সন্ধে নাগাদ মেলার পরিস্থিতি খতিয়ে দেখতে আসেন কলকাতা হাই কোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের নেতৃত্বাধীন একটি দল। মেলায় লোক সমাগম দেখার পর জেলাশাসক-সহ রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন তাঁরা।

বুধবার অল্প মানুষের উপস্থিতির জন্য প্রায় সর্বত্র কোভিডবিধি মানা সম্ভব হয়েছে। এর পর মকরসংক্রান্তির তিথি শুরু হলে ভিড় বাড়বে সাগরতটে। তখন কি কোভিডবিধি মানা সম্ভব হবে, প্রশ্ন উঠেছে। তবে জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘ভিড় হলেও কোভিড নিয়ে আমরা সচেতন। কোনও জমায়েত করতে দেওয়া হচ্ছে না। সর্বত্র মাস্ক ও স্যানিটাইজার বিতরণ চলছে।’’

আরও পড়ুন

Advertisement