Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tiger

Sundarbans: কাঁকড়া ধরতে গিতে ঝিলার জঙ্গলে বাঘের হামলায় আবার মৃত্যু মৎস্যজীবীর

গোসাবার কুমিরমারি দ্বীপের ভুরোলিয়াপাড়ার তিন মৎস্যজীবী রবিবার সকালে কাঁকড়া ধরার জন্য গভীর জঙ্গলে যান।

সুন্দরবনে বাঘের হানায় মৃত্যু এক মৎস্যজীবীর।

সুন্দরবনে বাঘের হানায় মৃত্যু এক মৎস্যজীবীর। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
গোসাবা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ১৯:১১
Share: Save:

আবারও গভীর জঙ্গলে মাছ এবং কাঁকড়া ধরতে গিয়ে বাঘের হানায় মৃত্যু হল এক মৎস্যজীবীর। রবিবার ঘটনাটি ঘটেছে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের বসিরহাট রেঞ্জের বাগনা বিটের অন্তর্গত ঝিলা এক নম্বর জঙ্গলে। নিহত মৎস্যজীবীর নাম অরবিন্দ বিশ্বাস (৪০)। তাঁর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার গোসাবা ব্লকের কুমিরমারি দ্বীপের ভুরোলিয়াপাড়ার বাসিন্দা অরবিন্দ-সহ মোট তিন মৎস্যজীবী রবিবার সকালে কাঁকড়া ধরার জন্য গভীর জঙ্গলে যান। অরবিন্দের প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, নদীতে কাঁকড়া ধরার সময় হঠাৎ জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে অরবিন্দের উপর ঝাঁপিয়ে পড়ে। বাঘ তাঁকে ধরে জঙ্গলে নিয়ে চলে যায়।

বাকি মৎস্যজীবীরা অরবিন্দকে বাঘের মুখ থেকে ছাড়ানোর চেষ্টা করেননি। তাঁরা গ্রামে ফিরে আসেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বনকর্মীরা। তাঁরা পরে অরবিন্দের দেহটি উদ্ধার করেন। সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের তরফে জানানো হয়েছে, অবৈধ ভাবে কাঁকড়া ধরার সময় বাঘের আক্রমণের মুখে পড়েন অরবিন্দ। মৎস্যজীবীদের কাছে কোনও বৈধ অনুমতিপত্র ছিল না বলেও জানানো হয়েছে। সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের সহ-ক্ষেত্র অধিকর্তা জোনস জাস্টিন বলেন, ‘‘তিন মৎস্যজীবী অনুমতি ছাড়াই জঙ্গলে মাছ, কাঁকড়া ধরছিলেন। সেই সময় বাঘের হামলায় এক জনের মৃত্যু হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Sunderbans Tiger Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE