Advertisement
০৮ মে ২০২৪
Tiger

Tiger: আবারও সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বাঘের হানায় নিহত মৎস্যজীবী

সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের তরফে জানানো হয়েছে, মৎস্যজীবীদের ওই দলটির জঙ্গলে প্রবেশের কোনও অনুমতি ছিল না।

বাঘের হামলায় মৎস্যজীবীর মৃত্যু।

বাঘের হামলায় মৎস্যজীবীর মৃত্যু। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
গোসাবা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ১৯:০১
Share: Save:

সুন্দরবনে মাছ ধরতে গিয়ে আবারও বাঘের হানায় মৃত্যু হল এক মৎস্যজীবীর। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের সজনেখালি রেঞ্জের ঝিলা-৪ জঙ্গলে। মৃতের নাম সতীশ মণ্ডল (৫০)। ওই মৎস্যজীবীর জঙ্গলে প্রবেশের কোনও অনুমতি ছিল না বলে বন দফতর সূত্রে জানা গিয়েছে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, সতীশ সুন্দরবন উপকূল থানার লাহিড়িপুর গ্রাম পঞ্চায়েতের পূর্বপাড়ার বাসিন্দা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার লাহিড়ীপুর এলাকা থেকে দুই সঙ্গীকে নিয়ে নৌকায় করে মাছ-কাঁকড়া ধরতে জঙ্গলে গিয়েছিলেন সতীশ। বেলা ১২টা নাগাদ ঝিলা-৪ জঙ্গল লাগোয়া খাঁড়িতে কাঁকড়া ধরছিলেন তাঁরা। সেই সময়ই জঙ্গল থেকে বাঘ বেরিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে তাঁর উপর। সতীশের অন্য দুই সঙ্গী তাঁকে উদ্ধারের চেষ্টা করেন। ক্রমাগত লাঠির আঘাতে সতীশকে ছেড়ে জঙ্গলে চলে যায় বাঘটি। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই নৌকায় মৃত্যু হয় সতীশের। বৃহস্পতিবার বেলায় তাঁর দেহ পৌঁছয় গ্রামে।

সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের তরফে জানানো হয়েছে, মৎস্যজীবীদের ওই দলটির জঙ্গলে প্রবেশের কোনও অনুমতি ছিল না। সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের সহ ক্ষেত্র অধিকর্তা জোন্স জাস্টিনের কথায়, ‘‘বাঘের হানায় মৎস্যজীবীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মাছ কাঁকড়া ধরতে অবৈধ ভাবে ঢুকেছিল তারা।’’ বৃদ্ধ বাবা-মা, স্ত্রী এবং দুই ছেলে-মেয়ে রয়েছে সতীশের। হতদরিদ্র পরিবারে তিনিই ছিলেন একমাত্র রোজগেরে সদস্য। জঙ্গলে মাছ-কাঁকড়া ধরাই ছিল মূল জীবিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Tiger Attack Death Fisherman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE