Advertisement
১৫ জুলাই ২০২৪
temple

থানা থেকে ২০০ মিটার দূরে কালী মন্দিরে চুরি, খোয়া গেল প্রায় কোটি টাকার গয়না

আমডাঙার ওই কালী মন্দির প্রায় ৫০০ বছরের পুরনো। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালীর হাতে থাকা সোনার খাঁড়ার ওজনই ছিল প্রায় ৭০০ গ্রাম।

আমডাঙার এই মন্দিকে হয়েছে চুরি।

আমডাঙার এই মন্দিকে হয়েছে চুরি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আমডাঙা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৮:১৮
Share: Save:

জাতীয় সড়কের এক পাশে থানা, অপর পাশে কালী মন্দির। দূরত্ব মেরেকেটে ২০০ মিটার। সেই কালী মন্দির থেকেই চুরি হয়ে গেল প্রায় এক কোটি টাকার গয়না। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার আমডাঙার করুণাময়ী কালী মন্দিরে। সোমবার সকালে এই খবর জানাজানি হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। ঘটনাস্থলে পুলিশ গেলে তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান এলাকাবাসী। খবর পেয়ে সেখানে গিয়েছিলেন আমডাঙার বিধায়ক রফিকুল রহমানও।

আমডাঙার ওই কালী মন্দির প্রায় ৫০০ বছরের পুরনো। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালীর হাতে থাকা সোনার খাঁড়ার ওজনই ছিল প্রায় ৭০০ গ্রাম। তা ছাড়াও মূর্তির গায়ে ছিল প্রচুর গয়না। এলাকাবাসীর প্রশ্ন, এত কাছে থানা, সিসিটিভি থাকা সত্ত্বেও কী ভাবে চুরি হল মন্দিরে।

একই প্রশ্ন তুলেছেন আমডাঙার বিধায়ক। চুরির কথা শুনে তিনি এসেছিলেন ঘটনাস্থলে। সেখানে তিনি বলেছেন, ‘‘থানা থেকে ২০০ মিটার দূরে রয়েছে মন্দির। তা সত্ত্বেও পুলিশ কেন জানতে পারল না চুরির কথা?’’ স্বাধীনতার পর থেকে এই মন্দিরে চার বার চুরি হয়েছে বলেও জানা গিয়েছে স্থানীয় সূত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

temple Amdanga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE