Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Firecrackers

ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে বাজি ব্যবসায় বিনিয়োগ, বিপুল শব্দবাজি-সহ গ্রেফতার সেই ব্যবসায়ী

পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া বাজির আনুমানিক বাজারমূল্য সাত-আট লক্ষ টাকা। পুলিশ জানতে পেরেছে, বনগাঁর বিভিন্ন বাজারে বাজি সরবরাহ করেন তারক ঘোষ। দীর্ঘ দিন ধরেই এই ব্যবসা করছেন তিনি।

উদ্ধার দু’হাজার কিলোগ্রাম শব্দবাজি।

উদ্ধার দু’হাজার কিলোগ্রাম শব্দবাজি। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোপালনগর শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৩:০৭
Share: Save:

আতশবাজির আড়ালে মজুত করা হয়েছিল বিপুল পরিমাণ নিষিদ্ধ শব্দবাজি। গুদামে হানা দিয়ে দু’হাজার কিলোগ্রাম শব্দবাজি উদ্ধার করল উত্তর ২৪ পরগনা গোপালনগর থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় গোপালনগর-২ গ্রাম পঞ্চায়েতের সুন্দরপুর এলাকায় তারক ঘোষ নামে এক ব্যবসায়ীর গুদামে হানা দেয় পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ ওই শব্দবাজি। তারককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া বাজির আনুমানিক বাজারমূল্য সাত-আট লক্ষ টাকা। পুলিশ জানতে পেরেছে, বনগাঁর বিভিন্ন বাজারে বাজি সরবরাহ করেন তারক। দীর্ঘ দিন ধরেই এই ব্যবসা করছেন তিনি। কালীপুজোর আগে বনগাঁ-সহ পার্শ্ববর্তী এলাকার বিভিন্ন বাজারে সরবরাহ করার জন্য বাজি কিনেছিলেন তিনি। জানা গিয়েছে, গাংনাপুর থেকে বাজি কিনে এনে সাতবেড়ের গুদামে মজুত করেছিলেন তারক। তিনি বলেন, ‘‘আমার গুদামে তিন লক্ষ টাকার বাজি রয়েছে। তার মধ্যে দেড় লক্ষ টাকার শব্দবাজি। গাংনাপুর থেকে আমি এই বাজি এনেছিলাম। সমস্তটাই ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে কিনেছিলাম।’’

মঙ্গলবার সন্ধ্যায় গাইঘাটা থানার পুলিশ ঠাকুরনগর বাজারে হানা দিয়েও উদ্ধার করেছে প্রচুর নিষিদ্ধ শব্দবাজি। শব্দবাজি মজুত করার অপরাধে সেখান থেকেও দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার হওয়া বাজিগুলোকে নষ্ট করার উদ্যোগ নেওয়া হয়েছে পুলিশের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firecrackers arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE