Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Ganga Sagar Mela: গঙ্গাসাগরে কোভিড বিধি শিকেয় তুলেছেন পুণ্যার্থীরা! ঝিরঝিরে বৃষ্টির মধ্যেই চলছে স্নান

সৈকত ঘোষ
গঙ্গাসাগর ১৪ জানুয়ারি ২০২২ ১৬:১৭
কোভিড বিধি শিকেয় তুলেছেন পুণ্যার্থীরা।

কোভিড বিধি শিকেয় তুলেছেন পুণ্যার্থীরা।
ছবি: পিটিআই

শুক্রবার মকরসংক্রান্তি। মকর সংক্রান্তির মাহেন্দ্রক্ষণে‌র আগে থেকেই সাগরে পূণ্যস্নান করতে ভিড় জমিয়েছেন হাজার হাজার মানুষ। বর্তমান কোভিড পরিস্থিতিতে এই বছর বিধিনিষেধ মেনে শর্তসাপেক্ষে মেলা করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

কিন্তু পূণ্যস্নান করতে গিয়ে কোভিডবিধি কার্যত শিকেয় তুলেছেন পুণ্যার্থীরা। এর মধ্যে শুক্রবারও আর এক প্রৌঢ়াকে চিকিৎসার জন্য আকাশ পথে উড়িয়ে আনা হয়েছে। ৭৫ বছর বয়সি সাবিত্রী সালিকরাম বাওয়ানে নামে এই মহিলা মধ্যপ্রদেশ থেকে গঙ্গাসাগরে এসেছিলেন। তাঁর ঘাড় ভেঙে যাওয়ায় তাঁকে আকাশ পথে উড়িয়ে আনা হয়েছে। তবে তাঁর কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে।

Advertisement

ঝিরঝিরে বৃষ্টির মধ্যেই চলছে স্নান।

দেশে তথা রাজ্য জুড়ে হু-হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মেলায় প্রবেশের আগে করোনাবিধির যে কড়াকড়ি লক্ষ করা যাচ্ছিল, তা স্নানের সময় দেখা যায়নি। মানা হচ্ছে না সামাজিক দূরত্ববিধিও। করোনা বিধির তোয়াক্কা না করেই এক সঙ্গে বহু মানুষের ভিড়ে সংক্রমণ কতটা ঠেকানো যাবে, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

পাশাপাশি শুক্রবার সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়েছে সাগর উপকূলে। তবুও মানুষের উৎসাহে খামতি দেখা যায়নি। কপিল মুনির মন্দির চত্বরেও পুণ্যার্থীদের ভিড় ছিল। এ দিকে করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রোজই মেলায় ঘুরে ঘুরে নজরদারি চালাচ্ছেন হাইকোর্ট-এর নির্দেশে তৈরি হওয়া কমিটির সদস্যরা।

আরও পড়ুন

Advertisement