Advertisement
১৬ এপ্রিল ২০২৪
marriage

Marriage: দেগঙ্গায় অষ্টম শ্রেণির ছাত্রীকে বিয়ে দেওয়ার চেষ্টা, রুখে দিল পুলিশ

শনিবার রাতে তাদের বিয়ের অনুষ্ঠানের তোড়জোড় চলছিল। বরযাত্রীদের জন্য খাবারের আয়োজনও করা হয়েছিল।

ছাত্রীর দাদা আসাদুল গাজি।

ছাত্রীর দাদা আসাদুল গাজি।

নিজস্ব সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১১:০৫
Share: Save:

এক নাবালিকা ছাত্রীর বিয়ে রুখে দিল দেগঙ্গা থানার পুলিশ। শনিবার ঘটনাটি ঘটেছে দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের খড়ুয়া চাঁদপুর গ্রামে।

পুলিশ জানিয়েছে, বিয়ের সব আয়োজনও করে ফেলেছিল মেয়ের বাড়ির লোকজন। কিন্তু শনিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে খড়ুয়া চাঁদপুর গ্রামে অভিযান চালায় পুলিশ। বন্ধ করে দেওয়া হয় বিয়ে।

নাবালিকার নাম সাবিনা ইয়াসমিন। বয়স ১৭। রাজারহাটের বাসিন্দা রোহিত মণ্ডলের সঙ্গে সাবিনার বিয়ে ঠিক করে তার পরিবার। শনিবার রাতে তাদের বিয়ের অনুষ্ঠানের তোড়জোড় চলছিল। বরযাত্রীদের জন্য খাবারের আয়োজনও করা হয়েছিল। রাতেই পুলিশের কাছে খবর পৌঁছয় নাবালিকাকে বিয়ে দেওয়ার প্রস্তুতি চলছে। খবর পেয়েই ওই বাড়িতে হানা দেয় পুলিশ। মেয়ের পরিবারের কাছে বয়সের প্রমাণপত্র দেখতে চায় পুলিশ। দেখা গিয়েছে, ছাত্রীর বয়স ১৭। সে অষ্টম শ্রেণিতে পড়ে।

পরিবারের সদস্যদের দাবি, তাঁরা জনতেন না ১৮ বছর না হলে বিয়ে দেওয়া আইনবিরুদ্ধ। সে কারণেই বিয়ে ঠিক করা হয়েছিল। যদিও পরে নাবালিকার দাদা আসাদুল গাজি মুচলেকা দেন ১৮ বছর না হলে বোনের বিয়ে দেবেন না। পুলিশের পক্ষ থেকে ওই ছাত্রীর পরিবার এবং গ্রামবাসীদের সচেতন করা হয়। অন্য দিকে, পুলিশ আসার খবর পেয়েই ঘটনাস্থল ছেড়ে পালান বরযাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

marriage Deganga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE