Advertisement
২৩ এপ্রিল ২০২৪
water tank

Water tank: দু’দশকের অব্যবহারে ভগ্নপ্রায় জলের ট্যাঙ্ক, মধ্যমগ্রামে আতঙ্কে বাসিন্দারা

মধ্যমগ্রাম পুরসভার গঙ্গানগরে একটি জলের ট্যাঙ্ক তৈরি হয়েছিল ৪৪ বছর আগে। গত দু’দশক ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে ওই ট্যাঙ্ক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
মধ্যমগ্রাম শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ১৬:২০
Share: Save:

মধ্যমগ্রাম পুরসভার গঙ্গানগরে একটি জলের ট্যাঙ্ক তৈরি হয়েছিল ৪৪ বছর আগে। গত দু’দশক ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে ওই ট্যাঙ্ক। দীর্ঘদিন ব্যবহার এবং মেরামতি না হওয়ায় ভেঙেচুরে গিয়েছে ট্যাঙ্কটি। ওই ট্যাঙ্কের আশপাশে থাকেন শতাধিক মানুষ। তাঁদের দাবি, হয় ট্যাঙ্কটি ভেঙে ফেলা হোক নয়তো মেরামতি করে ট্যাঙ্কটি ব্যবহারের উপযুক্ত করে তোলা হোক।

ট্যাঙ্কের আশপাশে বেশ কয়েকটি পরিবারের বাস। সেখানকার ছোট ছোট ছেলে-মেয়েরা খেলতে খেলতে প্রায়শই ট্যাঙ্কের নীচে চলে যায়। ট্যাঙ্ক থেকে চাঙড় খসে পড়ে যে কোনও সময় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে যথেষ্ট। ঘূর্ণিঝড় ইয়াসের সময় ট্যাঙ্কের একাংশ ভেঙে পড়ে বলে জানিয়েছেন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, ভগ্নপ্রায় ট্যাঙ্ক নিয়ে সুরাহার জন্য বার বার আবেদন করেও কোনও লাভ হয়নি। জনপ্রতিনিধিদের বিষয়টি জানালেও তাঁরা কোনও ব্যবস্থা নেননি বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

বিষয়টি নিয়ে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয়েছিল মধ্যমগ্রাম পুরসভার পুরপ্রশাসক তথা রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের সঙ্গে। এ বিষয়ে তিনি বলেছেন, ‘‘ওই ট্যাঙ্ক নিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। বিষয়টির দ্রুত সুরাহা করার ব্যাপারে উদ্যোগ নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

water tank madhyamgram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE