Advertisement
১২ জুলাই ২০২৪
Minakha

আদালতের নির্দেশের পরেও ঘরে ফেরেননি বিজেপির ঘরছাড়ারা, তাই মিনাখাঁয় নিজেই হাজির প্রিয়ঙ্কা

প্রিয়ঙ্কা জানিয়েছেন, বিজেপির বহু কর্মীর বিরুদ্ধে ভিত্তিহীন পুলিশি অভিযোগ করা হয়েছে। কেউ হয়তো বাইক থেকে পড়ে গিয়ে আহত হয়েছেন। অথচ তাঁর আঘাতের জন্য ১২ জন বিজেপি কর্মীর বিরুদ্ধে মারধরের অভিযোগ আনা হয়েছে।

— নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মিনাখাঁ শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ২০:১৪
Share: Save:

ভোট পরবর্তী হিংসা সংক্রান্ত মামলায় ঘরছাড়াদের ঘরে ফেরানোর নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই আদেশ পালন করতে মঙ্গলবার মিনাখাঁয় এসে হাজির হলেন আইনজীবী তথা বিজেপি নেত্রী প্রিয়ঙ্কা টিব্রেওয়াল। বসিরহাট সংলগ্ন এই এলাকায় বহু বিজেপি কর্মীই নিজেদের ঘরে ফিরতে পারছেন না জানিয়ে প্রিয়ঙ্কা বলেন, আদালত এ ব্যাপারে প্রশাসনের প্রতিনিধিদের তাঁর সঙ্গে যোগাযোগ করতে বলেছিল। কিন্তু মঙ্গলবার পর্যন্ত কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করেনি। তাই তিনি নিজেই এসেছেন বিষয়টি দেখতে।

মঙ্গলবার আদালতের নির্দেশনামা নিয়েই মিনাখাঁয় পৌঁছন প্রিয়ঙ্কা। কথা বলেন মিনাখাঁ থানার পুলিশ আধিকারিকদের সঙ্গে। ওই এলাকায় ভোটের আগে এবং ভোটের পরে রাজনৈতিক অশান্তির জেরে ঘরছাড়া বিজেপি কর্মীদের ঘরে ফেরানোর বিষয়ে কথা বলেন তিনি। প্রিয়ঙ্কা জানিয়েছেন, পুলিশ নিজে থেকে তাঁর সঙ্গে যোগাযোগ না করলেও মিনাখাঁয় যাওয়ার পরে সহযোগিতা করেছে। এমনকি, ঘরছাড়াদের ঘরে ফেরানোর আশ্বাসও দিয়েছে।

তবে একই সঙ্গে প্রিয়ঙ্কা জানিয়েছেন, বিজেপির বহু কর্মীর বিরুদ্ধে ভিত্তিহীন পুলিশি অভিযোগ করা হয়েছে। কেউ হয়তো বাইক থেকে পড়ে গিয়ে আহত হয়েছেন। অথচ তাঁর আঘাতের জন্য ১২ জন বিজেপি কর্মীর বিরুদ্ধে মারধরের অভিযোগ আনা হয়েছে। পুলিশের সঙ্গে কথা বলে জানতে পারছি, তাঁদের বিরুদ্ধে কোনও প্রমাণই পায়নি পুলিশ। এমনই বহু ঘটনা ঘটেছে। পুলিশ এখন সহযোগিতা করলেও বিজেপির বিরুদ্ধে ভুয়ো অভিযোগের কোনও প্রতিকার করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Minakha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE