Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Protest

শিক্ষিকা বদলির প্রতিবাদে বিক্ষোভ স্কুলে

স্কুল সূত্রের খবর, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রীনা মজুমদার রায়ের বদলির নির্দেশ এসেছে সম্প্রতি। তাঁর জায়গায় স্কুলে এসেছেন প্রধান শিক্ষক। এরই প্রতিবাদে এ দিন বিক্ষোভ শুরু হয়।

An image of Class

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারুইপুর শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ০৭:২৭
Share: Save:

শিক্ষিকার বদলির প্রতিবাদে স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন ছাত্র-ছাত্রী এবং অভিভাবকেরা। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে বারুইপুরের শঙ্করপুর ১ পঞ্চায়েতের শঙ্করপুর অঞ্চল অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে।

স্কুল সূত্রের খবর, ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রীনা মজুমদার রায়ের বদলির নির্দেশ এসেছে সম্প্রতি। তাঁর জায়গায় স্কুলে এসেছেন প্রধান শিক্ষক। এরই প্রতিবাদে এ দিন বিক্ষোভ শুরু হয়। অভিভাবকদের বিক্ষোভের মুখে পড়তে হয় নতুন প্রধান শিক্ষককেও। অন্য শিক্ষক-শিক্ষিকাদেরও এ দিন স্কুলে ঢুকতে বাধা দেওয়া হয়।

বিক্ষোভকারী পড়ুয়া, অভিভাবকদের দাবি, রীনা থাকাকালীন স্কুলের প্রচুর উন্নতি হয়েছে। তাঁকেই এই স্কুলে প্রধান শিক্ষিকা হিসেবে রেখে দিতে হবে। কেন আচমকা স্কুলে নতুন প্রধান শিক্ষক আনা হচ্ছে, সেই প্রশ্ন তোলেন তাঁরা। নতুন প্রধান শিক্ষককে মানা হবে না বলেও জানিয়ে দেন। এ দিন স্কুলে আসেননি রীনা। পরে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “পড়ুয়া ও অভিভাবকেরা আমাকে ছাড়তে চাইছেন না। আমিও চাই না এই স্কুল ছেড়ে যেতে। জানি না কিসের ভিত্তিতে আমাকে সরানো হল।”

জেলা স্কুল শিক্ষা দফতর সূত্রের খবর, জেলা জুড়েই বিভিন্ন স্কুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পদোন্নতির মাধ্যমে প্রধান শিক্ষক পদে বদলি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE