Advertisement
১৬ মে ২০২৪
Crime Against Women

নাবালিকাকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ড

দু’টি মামলার সরকারি আইনজীবী অমিতাভ রায় জানান, ২০১৮ সালে ২৮ সেপ্টেম্বর এগারো বছরের একটি মেয়েকে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে তপন।

কুড়ি বছরের সশ্রম কারাদণ্ডের সাজা অভিযুক্তদের।

কুড়ি বছরের সশ্রম কারাদণ্ডের সাজা অভিযুক্তদের। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাকদ্বীপ শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ০৯:৪১
Share: Save:

নাবালিকা ধর্ষণের দু’টি মামলায় শনিবার দুই ব্যক্তিকে কুড়ি বছরের সশ্রম কারাদণ্ডের সাজা দিল কাকদ্বীপের পকসো আদালত। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাজাপ্রাপ্ত তপন মণ্ডলের বাড়ি সাগরে। অন্য সাজাপ্রাপ্ত শ্রীকৃষ্ণ দাসের বাড়ি পাথরপ্রতিমায়। দু’জনকে কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানারও নির্দেশ দিয়েছেন বিচারপতি সর্বাণী মল্লিক চট্টোপাধ্যায়। দুই নির্যাতিতা নাবালিকাকে ৩ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে আদালত।

দু’টি মামলার সরকারি আইনজীবী অমিতাভ রায় জানান, ২০১৮ সালে ২৮ সেপ্টেম্বর এগারো বছরের একটি মেয়েকে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে তপন। মেয়েটির চিৎকার শুনে স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করেন। অন্য ঘটনাটি ঘটে ২০২১ সালে ২৬ জুলাই। ওই দিন সাত বছরের নাবালিকাকে চিপস খাওয়ানোর লোভ দেখিয়ে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিয়ে গিয়ে যৌন নির্যাতন করে শ্রীকৃষ্ণ। মেয়েটির চিৎকার শুনে ছুটে আসেন আশেপাশের লোকজন।

দু’টি ক্ষেত্রেই নাবালিকার পরিবারের লোকজন থানায় অভিযোগ দায়ের করেন। অমিতাভ বলেন, “পুলিশ তদন্ত করে দ্রুত চার্জশিট জমা দেওয়ায় নাবালিকারা বিচার পেল।” তিনি জানান, ২০১৬ সালে মহকুমা পকসো আদালত চালু হওয়ার পরে এই প্রথম দু’টি পকসো মামলায় এক সঙ্গে সাজা ঘোষণা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Against Women kakdwip
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE