Advertisement
০৪ মে ২০২৪
Nawsad and Saokat Conflict

জঙ্গি নেতা নওসাদ, তোপ শওকতের

এত দিন জাগুলগাছি অঞ্চলে এক জন করে সভাপতি, সম্পাদক ছিলেন। এ বার ওই অঞ্চলকে ভেঙে জাগুলগাছি উত্তর, জাগুলগাছি দক্ষিণ ও জাগুলগাছি পূর্ব অঞ্চলে ভাগ করা হল।

শওকত মোল্লা (বাঁ দিকে), নওশাদ সিদ্দিকি (ডান দিকে)।

শওকত মোল্লা (বাঁ দিকে), নওশাদ সিদ্দিকি (ডান দিকে)। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৩৩
Share: Save:

ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকীকে ‘জঙ্গি নেতা’ বলে তোপ দাগলেন তৃণমূল বিধায়ক সওকাত মোল্লা। তিনি বলেন, ‘‘গণনার রাতে যে ভাবে বাচ্চা বাচ্চা ছেলেদের হাতে বোমা, বন্দুক তুলে দিয়ে পুলিশের উপরে আক্রমণ করেছিল, ওই ঘটনাই প্রমাণ করে দেয়, ও একটা জঙ্গি নেতা।’’ ভাঙড়ের বিধায়ক নওসাদ সিদ্দিকীকে কটাক্ষ করে সওকাত বলেন, ‘‘নওসাদ একটা পুতুল। সিপিএম, বিজেপি তাঁকে যে ভাবে নাচাচ্ছে, তিনি সেই ভাবে নাচছেন।’’ নওসাদকে ‘জঙ্গি নেতা’ বলেও সমালোচনা করেন তিনি।

নওসাদ এর জবাবে পরে বলেন, "অবাঞ্ছিত মন্তব্য। যেহেতু আমার সঙ্গে রাজনৈতিক ভাবে পেরে উঠছেন না, তাই এ ধরনের মন্তব্য করে এক জন জন প্রতিনিধিকে দেগে দেওয়ার চেষ্টা করছেন। গণনার রাতে কি ঘটেছিল, তার তদন্ত চেয়ে আমরা আদালতের দ্বারস্থ হয়েছি। ইতিমধ্যে সিবিআই তদন্তের দাবিও জানিয়েছি।"

রবিবার ভাঙড় ১ ব্লকের জাগুলগাছি অঞ্চলের কর্মী সম্মেলনের আয়োজন করা হয় ভাঙড় থানার বামুনিয়া স্কুল মাঠে। সওকাত ছাড়াও উপস্থিত ছিলেন ভাঙড় ১ পঞ্চায়েত সমিতির সভাপতি ঝর্না মণ্ডল, তৃণমূল নেতা শাজাহান মোল্লা, আরাবুল ইসলাম, আহসান মোল্লা, বাহারুল ইসলামেরা।বুথস্তরে দলীয় সংগঠন মজবুত করতে প্রতিটি অঞ্চলকে ভেঙে তিনটি করে নতুন অঞ্চল কমিটি গঠন করেছে তৃণমূল। এত দিন জাগুলগাছি অঞ্চলে এক জন করে সভাপতি, সম্পাদক ছিলেন। এ বার ওই অঞ্চলকে ভেঙে জাগুলগাছি উত্তর, জাগুলগাছি দক্ষিণ ও জাগুলগাছি পূর্ব অঞ্চলে ভাগ করা হল। সওকাত বলেন, ‘‘সামনে লোকসভা নির্বাচন। এক দিকে বিজেপি, অন্য দিকে আইএসএফ— যারা ধর্মের ভিত্তিতে মানুষের মধ্যে বিভাজন করতে চাইছে। তাদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ ভাবে লড়াই করতে হবে। সে কারণে আমরা দলীয় সংগঠন মজবুত করতে সাংগঠনিক ভাবে ছোট ছোট অঞ্চলে ভাগ করে নতুন ছেলেদের নেতৃত্বে তুলে আনতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhangar Nawsad Siddique Saokat Molla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE