Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোভিড যুদ্ধে সুন্দরবনের বনকর্মীদের হাতে ‘অস্ত্র’ তুলে দিল ‘শের’

সম্প্রতি করোনায় মৃত্যু হয়েছে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের রেঞ্জ অফিসার অর্ঘ্যদীপ রায়ের। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বনরক্ষী মেঘনাথ লোহা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ জুন ২০২১ ১৯:৫০


নিজস্ব চিত্র

কোভিডের বিরুদ্ধে যুদ্ধে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের কর্মীদের পাশে দাঁড়াল স্বেচ্ছাসেবী সংস্থা ‘শের’। প্রাথমিক ভাবে লড়াই চালানোর জন্য বনকর্মীদের হাতে তুলে দেওয়া হল স্বাস্থ্যসেবা কিট।

বহু বছর ধরে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্প এবং জঙ্গল সংলগ্ন গ্রামগুলিতে বন্যপ্রাণ সংরক্ষণের কাজ করে চলেছে ‘শের’। সংস্থাটির তরফে দাবি করা হয়েছে, ব্যাঘ্র প্রকল্পের মোট ২৫টি প্রোটেকশান ক্যাম্পের প্রতিটিতে একটি করে প্রাথমিক স্বাস্থ্যসেবা কিট দেওয়া হয়েছে। সংস্থাটির দাবি, ওই কিটগুলির প্রতিটিতে রয়েছে, অক্সিমিটার, ডিজিটাল থার্মোমিটার, ব্লাডপ্রেসার মনিটর, পোর্টেবল অক্সিজেন ক্যানিস্টার, মাস্ক, ছাতা এবং ১০টি জরুরি ওষুধ।

Advertisement



সংস্থাটির বক্তব্য প্রোটেকশান ক্যাম্পগুলি থেকে নিকটবর্তী স্বাস্থকেন্দ্রে পৌঁছানো রীতিমত সময়সাপেক্ষ। অথচ এই কোভিড পর্বে অত্যন্ত ঝুঁকির সঙ্গে কাজ করতে হচ্ছে বনকর্মীদের। সম্প্রতি করোনায় মৃত্যু হয়েছে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের রেঞ্জ অফিসার অর্ঘ্যদীপ রায়ের। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বনরক্ষী মেঘনাথ লোহারের। সে কথা মাথায় রেখেই ওই কিট তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

আরও পড়ুন

Advertisement