Advertisement
১৫ জুন ২০২৪
corona

Lockdown: ৩ দিন কার্যত লকডাউন, বন্ধ বাজার, সোনারপুরে করোনা রুখতে কড়া ব্যবস্থা নিল প্রশাসন

খোলা থাকবে কিছু দোকানপাট। মঙ্গলবার সোনারপুর বাজার এলাকায় অভিযানে নামে পুলিশ। মাস্ক ব্যবহার না করায় মোট ৩২ জন গ্রেফতার।

সোনারপুর বাজারে মাইকে প্রচার পুলিশের।

সোনারপুর বাজারে মাইকে প্রচার পুলিশের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৯:৩৯
Share: Save:

পুজোর পর রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তিন দিন সোনারপুরে কার্যত লকডাউনের সিদ্ধান্ত নিল প্রশাসন। আগামী বৃহস্পতিবার অর্থাৎ ২৮ অক্টোবর থেকে শনিবার ৩০ অক্টোবর— এই তিন দিন পুর এলাকার সমস্ত বাজার এবং দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ নিয়ে মঙ্গলবার নির্দেশিকা জারি করেছে রাজপুর-সোনারপুর পুরসভা।

পুরসভার তরফে নোটিস দিয়ে জানানো হয়েছে, এই তিন দিন যাবতীয় দোকানপাট এবং বাজার বন্ধ থাকলেও ওষুধ-সহ অন্যান্য অত্যাবশ্যকীয় সামগ্রীর দোকান খোলা থাকবে। রেশন, দুধ, মিষ্টি এবং বৈদ্যুতিক সরঞ্জামের দোকানপাট খোলা থাকবে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে। মঙ্গলবার মহকুমা প্রশাসন, পুরসভা এবং পুলিশ আধিকারিকদের বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বারুইপুরের মহকুমাশাসক সুমন পোদ্দার বলেন, ‘‘তিন দিন সব কিছু বন্ধ থাকলে সংক্রমণের শৃঙ্খল ভাঙা সম্ভব। যে সব জায়গাকে গণ্ডিবদ্ধ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে সেখানে কড়া নজরদারি চালানো হবে।’’

পুজোর পর থেকেই করোনা সংক্রমণের রেখচিত্র কিছুটা ঊর্ধ্বমুখী। বাদ যায়নি রাজপুর-সোনারপুর পুর এলাকাও। পুরসভায় দৈনিক আক্রান্তের সংখ্যা এখন ১৫-২০ মধ্যে। পরিস্থিতি যাতে নাগালের বাইরে না চলে যায় তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই মতো মঙ্গলবার বৈঠক হয়। আপাতত এই পুরসভার ১০টি ওয়ার্ডের ১৯টি এলাকাকে গণ্ডিবদ্ধ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই সব জায়গা ব্যারিকেড করে রাখা হবে। নজরদারিও চালাবে পুলিশ। যান চলাচলের উপর নিষেধাজ্ঞা না থাকলেও কোভিড বিধি মেনে যাত্রী তুলতে হবে বাস এবং অটোকে। মঙ্গলবার সোনারপুর বাজার এলাকায় অভিযানে নামে পুলিশ। মাস্ক ব্যবহার না করায় মোট ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে। মানুষকে সচেতন করতে মাইকে প্রচারও চালানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona Lockdown Sonarpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE