Advertisement
০৬ মে ২০২৪
Gangasagar Mela

গঙ্গাসাগর মেলা নিয়ে বাড়তি সতর্ক রাজ্য সরকার, বাধ্যতামূলক করোনা পরীক্ষা

শনিবার গঙ্গাসাগর মেলার আগে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জেলা স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে প্রস্তুতি বৈঠক করেন রাজ্যের স্বাস্থ্য পরিষেবার ডিরেক্টর সিদ্ধার্থ নিয়োগী।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ২৩:৩৮
Share: Save:

এ বার গঙ্গাসাগর মেলায় কোভিড নিয়ে বাড়তি সতর্কতা নিতে চলেছে রাজ্য সরকার। নির্দেশ, মেলা প্রাঙ্গণে প্রবেশের আগে প্রত্যেক যাত্রীকেই করোনা পরীক্ষা করানো বাধ্যতামূলক। কাকদ্বীপ থেকে মেলা পর্যন্ত মোট আটটি পয়েন্টে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে৷ করোনা সংক্রমণের কথা মাথায় রেখে ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলার অধীন প্রায় সাতটি হাসপাতালকে মেলার সময় নির্দিষ্ট সংখ্যক শয্যা ফাঁকা রাখতে বলা হয়েছে। মেলার সময় জেলার বিভিন্ন হাসপাতালে মোট ৪৫০ সংখ্যক শয্যার ব্যবস্থা করতে চলেছে স্বাস্থ্য দফতর।

শনিবার গঙ্গাসাগর মেলার আগে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জেলা স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে প্রস্তুতি বৈঠক করেন রাজ্যের স্বাস্থ্য পরিষেবার ডিরেক্টর সিদ্ধার্থ নিয়োগী। উপস্থিত ছিলেন রাজ্যের ডাক্তারি শিক্ষার ডিরেক্টর দেবাশিস ভট্টাচার্য ও ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জয়ন্ত সুকুল।

প্রস্তুতি বৈঠকের পর সিদ্ধার্থ বলেন, ‘‘গত বছরের মতো এ বছর গঙ্গাসাগর মেলায় যাবতীয় ব্যবস্থা রাখা হচ্ছে। পাশাপাশি, এ বছর প্রথম গঙ্গাসাগর মেলায় টেলিমেডিসিন পরিষেবা চালু করা হচ্ছে।’’ তিনি আরও বলেন, ‘‘কোভিড নিয়ে অযথা ভয় পাওয়ার কিছু নেই। সতর্ক থাকতে হবে। সরকারি বিধিনিষেধ মেনে চললেই হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো রাজ্য স্বাস্থ্য দফতর তৎপর গঙ্গাসাগর মেলা নিয়ে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gangasagar Mela diamond habour COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE